• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৮:০৩:২৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৮:০৩:২৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

তথ্য ও প্রযুক্তি

‘এআই কানেক্ট বাংলাদেশ’ সামিট আয়োজন করছে দীপ্তি

১৪ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:১৮:৩০

‘এআই কানেক্ট বাংলাদেশ’ সামিট আয়োজন করছে দীপ্তি

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন শিল্পে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)-এর রূপান্তরমূলক সম্ভাবনা প্রদর্শনের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটি (আইইউ) এবং গোএডু অনলাইন কোর্স প্ল্যাটফর্মের সহযোগিতায় ‘এআই কানেক্ট বাংলাদেশ সামিট’ শীর্ষক দুই দিনের একটি সামিট আয়োজন করতে যাচ্ছে।

আগামী ১৮-১৯ অক্টোবর রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল প্লাজায় এ সামিট অনুষ্ঠিত হবে। এ সামিট দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান দীপ্তি’র একটি প্রয়াস, যার লক্ষ্য হলো কৃত্রিম বুদ্ধিমত্তার সর্বশেষ প্রবণতা, অগ্রগতি এবং অ্যাপ্লিকেশনগুলি অন্বেষণ করতে চিন্তাশীল নেতা, শিল্প বিশেষজ্ঞ, গবেষক, পেশাদার এবং ছাত্রদের একত্রিত করা।

১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজধানী ধানমন্ডির ড্যাফোডিল প্লাজার ৭১ মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে সাংবাদিক এবং মিডিয়া প্রতিনিধিদের ইভেন্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, রেজিস্ট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (ডিআইপিটিআই) এর নির্বাহী পরিচালক রথীন্দ্র নাথ দাস এবং ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটি (আইওইউ) এবং গোএডু অনলাইন কোর্স প্ল্যাটফর্মের অপারেশন ম্যানেজার খোন্দকার মোহাম্মদ শাহ-আল-মামুন ।

‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে জানানো হয়, ২ দিনব্যাপী ‘এআই কানেক্ট বাংলাদেশ’ সামিটে থাকবে প্রশিক্ষণ, প্যানেল আলোচনা, কর্মশালা এবং নেটওয়ার্কিং ও প্রদর্শনীর সুযোগ। সামিটে বিজনেস ট্রান্সফরমেশন, কনটেন্ট ডেভেলপমেন্টের, শিক্ষা, সামাজিক প্রভাব, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ও ক্যারিয়ার এনহ্যান্সমেন্টে এআইয়ের ব্যবহার এবং আরও অনেক বিষয়ে নিয়ে আলোচনা করা হবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা কীভাবে শিল্পকে নতুন আকার দিচ্ছে, শেখার সুযোগ বাড়াচ্ছে, বিপ্লব ঘটাচ্ছে এবং ইতিবাচক সামাজিক পরিবর্তন ঘটাচ্ছে, সে সম্পর্কে মূল্যবান আলোচনা করা হবে।। অংশগ্রহণকারীরা ব্যবহারিক জ্ঞান অর্জন করবে, ইন্টারেক্টিভ আলোচনার সুযোগ পাবে এবং এআই’র বাস্তব-বিশ্বের অ্যাপ্লিকেশনগুলি নিয়ে সম্যক জ্ঞান লাভ করবে। এছাড়াও থাকবে নাস্তা, সেশনের পুরস্কার, অংশগ্রহণকারীদের জন্য উপহার এবং সার্টিফিকেট।

১৪ সেপ্টেম্বর থেকে ‘এআই কানেক্ট বাংলাদেশ’ সামিটের জন্য নিবন্ধন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন করা যাবে আগামী  ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আরও বিস্তারিত তথ্য এবং নিবন্ধন করতে ভিজিট করুন: https://aiconnect.dipti.com.bd

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫