• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০১:১৯ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০১:১৯ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

আহতদের মারধর করার ছবি তোলায় সাংবাদিককেও পেটালো পুলিশ

১৮ জুলাই ২০২৪ সকাল ০৮:৪৮:৩৯

আহতদের মারধর করার ছবি তোলায় সাংবাদিককেও পেটালো পুলিশ

স্টাফ রিপোর্টার, সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রথম আলোর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনকে বেধড়ক পিটিয়েছে পুলিশ। তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

১৭ জুলাই বুধবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেল সোয়া ৫টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়ায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সদস্যরা আন্দোলনকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছোড়েন। এতে শতাধিক শিক্ষার্থী আহত হন। নতুন কলাভবনের সামনে থেকে সন্ধ্যা ৭টার দিকে আহত সাতজনকে বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হচ্ছিল। এ সময় গাড়িটি থামান পুলিশের সাত-আটজন সদস্য। এরপর তারা গাড়ির জানালা দিয়ে ভেতরে থাকা শিক্ষার্থীদের এলোপাতাড়ি ঘুষি ও শটগান দিয়ে আঘাত করেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, ওই সময় ঘটনাস্থল কলাভবনের কাছে দাঁড়িয়ে কোটা সংস্কারের আন্দোলন নিয়ে প্রতিবেদন করার জন্য তথ্য সংগ্রহ করছিলেন মামুন। শিক্ষার্থীদের মারধরের ঘটনা দেখতে পেয়ে সেখানে তিনি ছুটে যান। তিনি শিক্ষার্থীদের মারধর করার ভিডিও ধারণ করতে গেলে পুলিশ সদস্যরা তাকে বাধা দেন। মামুনসহ বেশ কয়েকজন সাংবাদিক নিজেদের পরিচয় দেওয়ার পরও পুলিশের এক সদস্য বুট দিয়ে মামুনের পা চেপে ধরেন। পরে তিনিসহ পুলিশের আরও সাত-আটজন সদস্য এলোপাতাড়ি ঘুষি ও শটগান দিয়ে মামুনকে আঘাত করেন। পরে অন্য সাংবাদিকেরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে চিকিৎসাধীন আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি দায়িত্ব পালন করছিলাম। হঠাৎ একটি গাড়ি থামিয়ে গাড়ির ভেতরে থাকা ব্যক্তিদের মারধর করতে দেখি কয়েকজন পুলিশ সদস্যকে। ওই গাড়িতে করে আগেও বেশ কয়েকবার আহত শিক্ষার্থীদের হাসপাতালে নিতে দেখেছি। মারধরের বিষয়টি দেখতে পেয়ে সেখানে গিয়ে ভিডিও করতে গেলে পুলিশ সদস্যরা বাধা দেন। পরিচয় দেওয়ার পরও মুঠোফোন ছিনিয়ে নিয়ে তারা ছুড়ে ফেলে দেন। একজন আমার পা বুট দিয়ে চেপে ধরেন। এ সময় আরও ছয়-সাতজন এলোপাতাড়ি কিল-ঘুষি ও শটগান দিয়ে মারধর করেন। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. শামছুর রহমান বলেন, মামুনের মাথার একটি অংশ সামান্য কেটে গেছে। এ ছাড়া তিনি ঘাড়ে, পিঠে ও পায়ে আঘাত পেয়েছেন।

এ ব্যাপারে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক, উত্তর বিভাগ) ও পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো. আব্দুল্লাহিল কাফী বলেন, ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪