• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৩১:৩৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৩১:৩৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঠাকুরগাঁওয়ে ডাক্তার ফিরোজের দুর্নীতি তদন্তে কমিটি গঠন

১২ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ০১:০৮:৫৩

ঠাকুরগাঁওয়ে ডাক্তার ফিরোজের দুর্নীতি তদন্তে কমিটি গঠন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল হাসপাতালের আরএমও ডা. ফিরোজ আলমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ করেছেন বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা। ১১ সেপ্টেম্বর বুধবার অভিযোগের ২১ দিনপর পঞ্চগড় সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমানসহ তিন সদস্য বিশিষ্ট একটি টিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প.প. কর্মকর্তার কক্ষে উভয় পক্ষের কাছ থেকে জবানবন্দি গ্রহণ করেন।

অভিযোগে উল্লেখ রয়েছে- স্বাস্থ্য কমপ্লেক্স পরিষ্কার পরিচ্ছন্নতা, হাসপাতালের বিভিন্ন অনিয়ম কর্মরত কর্মকর্তা কর্মচারীদের খেয়াল খুশিমতো দায়িত্ব পালন করা এবং আর এম ও ডা. ফিরোজ আলমের বিরুদ্ধে বিভিন্ন উপায়ে রোগীদের মেডিকেল সার্টিফিকেট বাণিজ্যসহ নানা রকম অনিয়ম, দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছে। সেই সাথে বহুতল ভবন নির্মাণ করেছি।

এর আগে এ বিষয়ে বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা ডা. ফিরোজ আলমের বিরুদ্ধে উপজেলা প.প. কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ২১ আগস্ট তারিখে।

এরই আলোকে রংপুরের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত পরিচালনার নির্দেশ প্রদান করেন। যারা তদন্ত কমিটিতে রয়েছেন- পঞ্চগড় সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান, ঠাকুরগাঁও সদর উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. আবুল বাসার মো. সায়েদুজ্জামান এবং ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. ইফতেখারুল ইসলাম।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, সঠিক ভাবে তদন্ত করে শতভাগ তদন্ত রিপোর্ট দাখিল করা হবে। এমনটি আশ্বাস দিয়েছেন তিনি। রাণীশংকৈল উপজেলা প.প. কর্মকর্তা ডা. আব্দুস সামাদ চৌধুরি বলেন, বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা আর এম ও ডা. ফিরোজ আলমের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম তদন্ত করছে। তিনি বলেন, হাসপাতালটি যেন দুর্নীতি মুক্ত থাকে।

অভিযুক্ত আরএমও ডা. ফিরোজ আলম বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা এবং বানোয়াট। একই স্থানে কতদিন থাকা যাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষই জানেন।

ইতঃপূর্বে স্থানীয় মোস্তাফিজুর রহমান মোস্তাক এবং আব্দুর রসিদ ডা. ফিরোজের বিরুদ্ধে সার্টিফিকেট বাণিজ্যসহ নানা দুর্নীতির অভিযোগ বিভিন্ন দপ্তরে দায়ের করেন। তদন্ত হয়েছে কোনো ফল হয়নি। তার বিরুদ্ধে আরো অভিযোগ উঠেছে একই স্থানে প্রায় ১২ বছর চাকুরি করছেন। প্রায় সিংহভাগ ঔষধ কোম্পানির কাছে মাসে অনেক টাকা মাসোহারা নিয়ে থাকেন। অভিযোগকারীরা অভিযুক্ত ডা. ফিরোজ আলমের বদলির দাবি জানিয়েছেন।

এর আগে তদন্ত টিম তদন্ত শেষে হাসপাতালটি পরিদর্শন করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪