• ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সকাল ০৭:১৪:৫২ (21-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ সকাল ০৭:১৪:৫২ (21-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

জয়পুরহাটে ৮ দফা দাবিতে বাংলাদেশ হিন্দু মঞ্চের মানববন্ধন

১৩ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ০২:৪৩:৫৬

জয়পুরহাটে ৮ দফা দাবিতে বাংলাদেশ হিন্দু মঞ্চের মানববন্ধন

জয়পুরহাট প্রতিনিধি: ৫ আগস্ট থেকে উত্তরবঙ্গসহ অন্যান্য অঞ্চলে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, লুটপাট, অগ্নিসংযোগ, খুলনায় উৎসব মন্ডলকে হত্যার চেষ্টা, চট্টগ্রামের চেরাগী মোড়ে গণেশ প্রতিমা নিয়ে যাওয়ার সময় রাস্তার পাশের ভবন থেকে গরম জল ও ইট নিক্ষেপ করার প্রতিবাদে জয়পুরহাটে ৮ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চ জয়পুরহাট জেলা শাখা।

১৩ সেপ্টেম্বর শুক্রবার বেলা সাড়ে ১১টায় জয়পুরহাট জেলা শহরের জিরো পয়েন্ট পাচুর মোড় (শহিদ বিশাল চত্বরে) এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে প্রভাষক গোবিন্দ কুমার বাঁশফোরের সভাপতিত্বে বক্তব্য দেন হিন্দু জাগরণ মঞ্চ জয়পুরহাট জেলা শাখার সমন্বয়ক সাংবাদিক চৈতন্য চ্যাটার্জী, অ্যাড. রনেশ চন্দ্র সাহা, সমাজ সেবক সুবাস চন্দ্র দাস, প্রনব চন্দ্র রায়, শিক্ষক লিপি রানি শীল, রবিন হরিজন, কল্যাণ চন্দ্র মন্ডল, অন্তর বর্মন, কৌশিক চন্দ্র রায়, উৎপল চক্রবর্তি, শিক্ষার্থী সয়ন কুমার মণ্ডলসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, আমরা কেন স্বাধীন নই? সংখ্যালঘুদের সুরক্ষার জন্য আমার বর্তমান সরকারের দৃষ্টি আকর্ষণ করছি এবং ৮ দফা দাবি জানাচ্ছি। সরকার আমাদের সর্বোচ্চ নিরাপত্তা দিবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন। দাবিগুলোর মধ্যে রয়েছে-

সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন, সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন, সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়নও বাস্তবায়ন, সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশনে উন্নীত করার পাশাপাশি বৌদ্ধ ও খ্রিষ্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত, দেবোত্তর সম্পত্তির পুনরুদ্ধার ও সংরক্ষণ আইন প্রণয়ন এবং অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনা কক্ষ বরাদ্দ, শারদীয় দূর্গাপূজায় ৫ দিন ছুটি দিতে হবে এমন ৮ দফা দাবি জানান তারা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


মব কিলিং সরকার সমর্থন করে না: উপদেষ্টা নাহিদ
২০ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:১৫:০২

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় সিএনজি চালকসহ নিহত ২
২০ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৮:১২





ইবিতে উপাচার্য নিয়োগে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
২০ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:০৯:১৬

পাহাড়ে শান্তি নিশ্চিতকরণে সরকার বদ্ধপরিকর
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৩৭:০৯

ভাঙ্গায় ছাত্র আন্দোলনে হামলার দায়ে গ্রেফতার ২
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:২৩:৫৪