• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০৪:৫১ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০৪:৫১ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাভারে শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

৩১ অক্টোবর ২০২৩ দুপুর ০১:০০:২৬

সাভারে শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার: সাভারের আশুলিয়ায় টানা ৩য় দিনের মত পোশাক খাতের শ্রমিকদের নূন্যতম মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। এদিকে শ্রমিক-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়ার এই ঘটনায় ৯টার মধ্যে জামগড়া এলাকার বেশ কিছু কারখানায় শ্রমিকদের ছুটি দেওয়া হয়।

৩১ অক্টোবর মঙ্গলবার সকাল ৭টা থেকে আশুলিয়ায় জামগড়া এলাকার বিভিন্ন পোশাক কারখানার অন্তত পাঁচ শতাধিক শ্রমিক বাইপাইল-আবদুল্লাহপুর সড়কে নেমে এসে বিক্ষোভ শুরু করে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। পরে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা সড়কের উভয় পাশ থেকে শ্রমিকদের ধাওয়া দিয়ে ও টিয়ারশেল নিক্ষেপ করে সড়ক থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে শ্রমিকদের বেঁচে থাকাই কঠিন হয়ে পড়েছে। তার মধ্যে মজুরি বোর্ডের সভায় আমাদের দাবি না মেনে কম মজুরির কথা বলা হচ্ছে। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন অব্যাহত রাখবো। শ্রমিকদের জন্য নূন্যতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধারণের যৌক্তিক দাবি নিয়েই আমাদের আন্দোলন চলছে।

সকালে আশুলিয়ার জামগড়া, ছয়তলাসহ আশেপাশের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকে কিছু সময় পরপর বিভিন্ন কারখানার শ্রমিকরা জড়ো হয়ে সড়কে নেমে এসে বিক্ষোভ শুরু করে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে, টিয়ার শেল নিক্ষেপ করে সড়ক থেকে সরিয়ে দেওয়ার কিছু সময় পর সুযোগ বুঝে আবারও সড়কে নেমে আসছে শ্রমিকরা।

সকাল থেকেই কয়েক দফায় পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটে। সকাল ৯টার দিকে স্থানীয় থানা ও শিল্প পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নেয়।

অন্যদিকে সকাল ১০টার পর আশুলিয়ার জামগড়া এলাকার পরিস্থিতি স্বাভাবিক হলেও নরশিংহপুর, জিরাবো এলাকায় বিভিন্ন কারখানার শ্রমিকরা সড়কে নেমে আন্দোলন শুরু করে।

এ বিষয়ে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল বারী মুঠোফোনে জানান, এই মুহুর্তে জামগড়া এলাকার পরিস্থিতি স্বাভাবিক হলেও নরসিংহপুর, জিরাবো এলাকার বিভিন্ন কারখানায় হামলা চলছে। আমরা সেখানে যাচ্ছি, পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪