• ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ বিকাল ০৫:২৪:৫১ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ বিকাল ০৫:২৪:৫১ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

ব্যাংক ও বীমা

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল

২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:০২:৫৯

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিলরাষ্ট্রায়ত্ত ছয়টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। ব্যাংকগুলো হলো সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ব্যাংক, জনতা ব্যাংক, বেসিক ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক।

১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার আর্থিক প্রতিষ্ঠানের উপসচিব আফসানা বিলকিস স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে ব্যাংক এমডিদের নিয়োগ বাতিলের তথ্য জানানো হয়েছে। আর নিয়োগ বাতিলসংক্রান্ত চিঠি সংশ্লিষ্ট ব্যাংকগুলোর চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন উপসচিব আফসানা বিলকিস।

চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হওয়া ব্যাংক এমডিরা হলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আফজাল করিম, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুরশেদুল কবীর, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. জাহাঙ্গীর, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুল জাব্বার, বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আনিসুর রহমান এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাবিবুর রহমান গাজী।

এ বিষয়ে জানতে চাইলে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে আমরা ছয় ব্যাংককে নির্দেশনা দিয়েছি। এখন ব্যাংকগুলো তাদের বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে। যেমন কোনো কোনো ব্যাংকের বিধি অনুযায়ী এমডির চুক্তি বাতিলের ক্ষেত্রে তিন থেকে ছয় মাস আগে জানানো বা এ সময়ের বেতনের সমপরিমাণ অর্থ পরিশোধ করতে হয়। পরিচালনা পর্ষদ বিষয়গুলো পর্যালোচনা করে এমডিদের চুক্তি বাতিলের বিষয়ে ব্যবস্থা নেবে।’

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুরশেদুল কবীর আজকের পত্রিকাকে বলেন, সরকারের নীতিগত সিদ্ধান্তে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। এটা দ্রুত সময়ে কার্যকর করা হবে। বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাবিবুর রহমান গাজী জানিয়েছেন, চুক্তি বাতিলের সিদ্ধান্ত চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ভাঙ্গায় নিক্সন চৌধুরীর ২ নেতাকর্মী গ্রেফতার
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:২৩:৫৪

সোনারগাঁয়ে ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৪:৫৫:৩৫

টাঙ্গাইলে ট্রাকের ধাক্কায় অটোর ২ যাত্রী নিহত
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৪:৩৬:০৮




ড. ইউনুসের ভূয়সী প্রশংসা করলেন মির্জা ফখরুল
২০ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৩:১০:৫১