• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০৩:১৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:০৩:১৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

তালায় বিএনপি নেতা হাবিবকে গণ সংবর্ধনা প্রদান

৮ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৫৪:৪২

তালায় বিএনপি নেতা হাবিবকে গণ সংবর্ধনা প্রদান

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালায় বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক ও সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য মো. হাবিবুল ইসলাম হাবিবকে গণ-সংবর্ধনা প্রদান করা হয়েছে। ৭ সেপ্টেম্বর শনিবার বিকালে তালা উপজেলার কুমিরা হাইস্কুল মাঠে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন গণসংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তালা উপজেলা বিএনপির সভাপতি মৃণাল কান্তি রায়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক ও সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য মো. হাবিবুল ইসলাম হাবিব। এ সময় তিনি বলেন, নির্জন কারাগার থেকে আসতে পেরে আমি আল্লাহর নিকট শুকরিয়া। বাংলাদেশের ১৮ কোটি মানুষ হাসিনা থেকে মুক্তি হয়েছে; এর থেকে আনন্দের আর কি হতে পারে।

হাবিবুল ইসলাম হাবিব আরও বলেন, আমাদের সন্তানদের ন্যায়সংগত আন্দোলনের ফলে আজ দেশ স্বাধীন। তাদের বিপ্লবের জন্যই আজকের এ বিজয়। বীর ঘোষণা করছি তাদেরকে, যারা হাসিনার বিরুদ্ধে আন্দোলন করে শহিদ হয়েছে। তরুণ ছেলেদের জীবনের বিনিময়ে আজ এ নতুন দেশ।

বিডিআর হত্যার বিচার চেয়ে তিনি আরও বলেন, সকল হত্যার বিচার করতে হবে। শেখ হাসিনার নাম বাংলার মাটিতে আর কেউ মনে রাখবে না। আওয়ামী লীগকে নির্যাতন করা, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া ও ক্ষয়ক্ষতি করা যাবে না।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম ও উপজেলা যুবদলের আহ্বায়ক মির্জা আতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারি হেলাল, বিএনপির রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, খুলনা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সাতক্ষীরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম এবং হাবিবুল ইসলাম হাবিবের পত্নী অ্যাড. জাহানারা পারভীন বকুল প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে আজিজুল বারি হেলাল বলেন, হাবিব চ্যালেঞ্জ করে বলেছিলো শেখ হাসিনাকে সাতক্ষীরায় ঢুকতে দেওয়া হবে না। ৪ বছর কারাবন্দি ছিল তবু মাথা নত করেনি সে। অথচ মাফিয়া শেখ হাসিনা পালিয়ে গেছে। বিগত ১৭ বছরের বিপ্লবের উপসংহার টেনেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ভাইরা। তাদের অগ্রণী ভূমিকায় আজ দেশ নতুন করে স্বাধীন। ১৭ বছরে যারা অপরাধ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- উপজেলা বিএনপি নেতা গোলাম মোস্তফা, ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু, অধ্যাপক মোশারাফ হোসেন, রাশেদুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলম, যুবদলের সদস্য সচিব মোস্তফা মহাসীন মন্টু, তালা থানা ছাত্রদলের সভাপতি মো. হাফিজুল ইসলামসহ অনেকেই। এ সময় উপজেলার ১২টি ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন হাজার হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাবেক বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় হাবিবুল ইসলাম হাবিব আটক হয়েছিল। মামলাসহ একাধিক মামলায় তার বিভিন্ন মেয়াদে ৭০ বছরের সাজা হয়। দীর্ঘ ৪ বছর কারাভোগের পর ৩ সেপ্টেম্বর ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান হাবিবুল ইসলাম হাবিব।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪