• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৪৮:৪২ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৪৮:৪২ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে ছাত্রছাত্রীদের বিক্ষোভ

৮ জুলাই ২০২৪ সকাল ১১:৩৯:১১

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে ছাত্রছাত্রীদের বিক্ষোভ

শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার সদর উপজেলার গাজীরখামার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান বুলবুলের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

৭ জুলাই রোববার ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা শেরপুর-গাজীরখামার সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। খবর পেয়ে সদর থানার পুলিশ এসে বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অবরোধ তুলে নেয়ার জন্য আহ্বান জানালে পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে।

জানা গেছে, সদর উপজেলার গাজীরখামার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান বুলবুল ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রছাত্রীদের মাসিক বেতন ৬০ টাকার স্থলে ১৫০ টাকা করে আদায় এবং অন্যান্য শ্রেণির বেতন বৃদ্ধি করার ফলে ছাত্রছাত্রীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে। এছাড়াও গরিব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থী এবং একই পরিবারের দুই শিক্ষার্থী পড়ালেখা করলেও পরীক্ষার ফিসসহ অন্যান্য কোনো সুযোগ-সুবিধাই দেন না প্রধান শিক্ষক।

বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অভিযোগ, দুই বছর আগে পরিচয় পত্র দেয়ার জন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২০০ শত করে টাকা নেয়া হয়েছে। কিন্তু অদ্যাবধি তাদের পরিচয়পত্র দেয়া হয়নি বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

ছাত্রছাত্রীদের বিক্ষোভের খবর পেয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রেজুয়ার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. চাঁন মিয়া, গাজীরখামার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম ঘটনাস্থলে যান। এসময় বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অভিযোগগুলো শুনেন শিক্ষা অফিসারসহ অন্যরা। পরে ছাত্রছাত্রীদের দাবি দাওয়া ও সমস্যার সমাধান করার আশ্বাস দিয়ে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, উপজেলা শিক্ষা অফিসার মো. চাঁন মিয়া, ইউপি চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম, ম্যানেজিং কমিটির সভাপতি বেলাইয়েত হোসেন, বাংলা শিক্ষক জিকরুল ইসলাম, অভিভাবক সাহাদত হোসেন খান মিন্টু প্রমুখ। পরে বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীরা তাদের দেয়া আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি তুলে নিলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান বুলবুল বলেন, ‘একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং ছাত্রছাত্রীদের উস্কানি দিয়ে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। তবে এ বিষয়গুলো তিনি শীঘ্রই সমাধান করে বিদ্যালয়ের ভালো পরিবেশ ফিরিয়ে আনার জন্য চেষ্টা করবেন বলেও জানান তিনি।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪