• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০২:০৭:৫৬ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০২:০৭:৫৬ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

বুটেক্সসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

২০ আগস্ট ২০২৪ বিকাল ০৩:৫৮:৪৩

বুটেক্সসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বুটেক্স প্রতিনিধি: বাংলাদেশের টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সাংবাদিকদের সংগঠন বুটেক্স সাংবাদিক সমিতির (বুটেক্সসাস) ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদযাপিত হয়েছে। ২০১৬ সালে যাত্রা শুরু করা এ সংগঠনটি নবম বছরে পদার্পণ করেছে।

২০ আগস্ট মঙ্গলবার সকাল ১০টায় শুরু হওয়া অর্ধ-দিনব্যাপী আয়োজনটি বুটেক্সের সেমিনার রুমে সম্পন্ন হয়। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান।

এছাড়া উপস্থিত ছিলেন বুটেক্স সাংবাদিক সমিতির উপদেষ্টা ড. মো. রিয়াজুল ইসলাম, প্রক্টর এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. উম্মুল খায়ের ফাতেমা, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট-এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হোসেন, জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম। আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে ছিলেন প্রথম আলোর যুগ্ম-সম্পাদক সোহরাব হাসান এবং দৈনিক যায়যায়দিনের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার মো. নুরুল হক। তাছাড়া আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ক্লাবের প্রতিনিধিবৃন্দ, বুটেক্স সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ, বুটেক্স সাংবাদিক সমিতির অ্যালামনাই এবং স্বাধীনতা দিবস প্রতিযোগিতা 'মুক্তির বারতা ২.০' প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে সেরা শিক্ষার্থীবৃন্দ।

বুটেক্সসাসের উপদেষ্টা ড. মো: রিয়াজুল ইসলাম সাংবাদিক সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, বুটেক্স ক্যাম্পাসে একমাত্র সাংবাদিক সমিতি কোনো প্রকার বহিরাগত চাপ ছাড়াই কাজ করতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বলেন, বুটেক্স সাংবাদিক সমিতির হাত ধরে বুটেক্সে অনেক পরিবর্তন এসেছে। সাংবাদিকরা যাতে দুর্নীতিগ্রস্ত হয়ে কোনো অসত্য নিউজ প্রচার না করে, সবসময় সত্য এবং ন্যায়ের পথে কাজ করে এবং গঠনমূলক সংবাদ প্রকাশ করে এসব ব্যাপারে তিনি আলোকপাত করেন। পাশাপাশি সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের কল্যাণে এবং উন্নতির জন্য কাজ করার উপদেশ দেন তিনি।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে প্রথম আলোর যুগ্ম-সম্পাদক সোহরাব হোসেন প্রথমে শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কথা তুলে ধরেন। তিনি বলেন, এই আন্দোলন কেবল কোটা সংস্কার আন্দোলন নয় এটি ছিল অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন। তিনি আরও বলেন, এই আন্দোলনের ফল যাতে বৃথা না যায় এবং পরবর্তী সময়ে যেন এমন কোন সমস্যা তৈরি না হয় সেজন্য সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। সাংবাদিকদের সত্য এবং ন্যায়ের পথে কাজ করতে হবে। পাশাপাশি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়েও পেশাদারিত্বের সাথে সাংবাদিকতা করার জন্য বুটেক্সসাসের ভূয়সী প্রশংসা করেন এবং সবসময় বুটেক্সসাসের পাশে থাকার আশ্বাস দেন।

দৈনিক যায়যায়দিনের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার মো. নুরুল হক বুটেক্স সাংবাদিক সমিতির সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে স্বাধীনতা দিবস মেধা অন্বেষণ প্রতিযোগিতা ‘মুক্তির বারতা ২.০’ শীর্ষক প্রতিযোগিতায় বিজয়ীদের এবং বুটেক্সসাসের মাসিক বেস্ট পারফর্মারদের পুরস্কার প্রদান করা হয়। পরে কেক কেটে ও আনন্দ র‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

উল্লেখ্য, ‘সত্য ও ন্যায়ের পথে অবিচল’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় বুটেক্স সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধারণ শিক্ষার্থীদের সমস্যা, তথ্য প্রদান, গণমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নানা আয়োজনের প্রচারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫