• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৩৩:৫০ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৩৩:৫০ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

সব সেক্টরকেই দুর্নীতিমুক্ত করতে হবে: সারজিস আলম

১৩ সেপ্টেম্বর ২০২৪ রাত ১০:০৭:০৫

সব সেক্টরকেই দুর্নীতিমুক্ত করতে হবে: সারজিস আলম

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে গণঅভ্যুত্থানের প্রেরণায় শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ সেপ্টেম্বর শুক্রবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড় জেলার আয়োজনে পঞ্চগড় সরকারী মকবুলার রহমান কলেজের মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড়ের সমন্বয়ক ফজলে রাব্বির সঞ্চালনায় বক্তব্য দেন কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম। এসময় তিনি বলেন, হাসপাতাল, কোর্ট, ভূমি অফিস সব জায়গাতেই ঘুষ লাগে। তাই সব সেক্টরকেই দুর্নীতিমুক্ত করতে হবে। চাঁদাবাজ আর সিন্ডিকেটকে ফুঁ মেরে উড়িয়ে দিতে হবে।

সারজিস আলম বলেন, তরুণ প্রজন্মকে মাদকের হাত থেকে বাঁচাতে হবে। আপনার সন্তানকে আগামী প্রজন্মের জন্য গড়ে তুলতে মাদককে মুলৎপাটন করতে হবে।

তিনি আরও বলেন, যারা মামলা মামলা নিয়ে ব্যবসা করে, তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দল আর মার্কা দেখার দিন শেষ। এখন যোগ্যতা দেখার সময়।

সমন্বয়কদের মধ্যে বক্তব্য দেন মিশু আলী বলেন, আমাদের সংগ্রাম শেষ হয়নি। দেশ স্বাধীন করেছি ঠিকই। তবে এ স্বাধীনতা আমাদেরকে রক্ষা করতে হবে।

রাকিব রানা মাসুদ বলেন, বাংলাদেশকে আমরা স্বাধীন করেছি ঠিকই, পরাজিত শক্তির দোসররা এখনও দেশে অবস্থান করছে। তাদেরকে বিতাড়িত করতে হবে।

প্রশ্ন তুলে তরিকুল ইসলাম বলেন, বাংলাদেশের মধ্যে পঞ্চগড় জেলা সবচেয়ে বেশি বৈষম্যের শিকার হয়। পঞ্চগড়ের ভারি শিল্প পঞ্চগড় চিনিকল কেন বন্ধ করা হয়েছে? পঞ্চগড়ের কৃষকেরা কেন তাদের চায়ের পাতার মূল্য পাচ্ছে না? পঞ্চগড়ের সাধারণ মানুষ উন্নত মানের চিকিৎসা পান না কেন? কেন তারা উন্নত চিকিৎসার জন্য রংপুর আর শিলিগুড়ি কেন যাবে? পঞ্চগড়ে পাথর উত্তোলন বন্ধ করে দেওয়া হয়েছে, কিন্তু ভারত থেকে ঠিকই পাথর আমদানি করা হচ্ছে।

পঞ্চগড় হবে উন্নয়নের রোল মডেল আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমাদের কে যারা বির্তক করবে, তাদের কে আমরা ছাড়বো না।

জহির রায়হান বলেন, দেশ থেকে এখনো দুর্নীতি শেষ হয়ে যায়নি। আর কোন দুর্নীতি করতে দেয়া হবে না।

আবু সাঈদ স্বপন বলেন, শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পরেও তার বীজ এখনো দেশে রয়েছে। বাংলাদেশকে গোলাম বানানোর জন্য এখনো তারা আমাদের পিছনে লেগেছে। বাংলাদেশ সরকারকে দেশ পূর্ণ গঠন করার জন্য যতটুকু সময় লাগে, ততটুকু সময় দিবো। ছাত্রদের আমাদের পাশে থাকার জন্য আহ্বান করা হল।

মতবিনিময় সভায় পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ, ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫