• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ ভোর ০৫:৪৯:১৭ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ ভোর ০৫:৪৯:১৭ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

মাভাবিপ্রবিতে দিনব্যাপী ক্যারিয়ার কাউন্সিলিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

১৮ মে ২০২৪ সকাল ১১:০৫:০৯

মাভাবিপ্রবিতে দিনব্যাপী ক্যারিয়ার কাউন্সিলিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের প্রাক্তন ছাত্রদের সংগঠন ইএসআরএম অ্যালামনাই এসোসিয়েশন (ইএসআরএমএএ) এর উদ্যোগে ১৭ মে শুক্রবার বিভাগের সেমিনার রুমে দিনব্যাপী ক্যারিয়ার কাউন্সিলিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

ক্যারিয়ার কাউন্সিলিংয়ের পাশাপাশি স্যুভেনির বুক প্রকাশ, অ্যালামনাই কক্ষ হস্তান্তর এবং সাবেক ও বর্তমান ছাত্রদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ খেলারও আয়োজন করা হয়।

ক্যারিয়ার কাউন্সিলিংয়ে ক্যারিয়ার নিয়ে দিকনির্দেশনা দেন প্রথম ব্যাচের শিক্ষার্থী মো. মাহবুবুর রহমান, এসিস্ট্যান্ট ম্যানেজার (ইএইচএস), হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড; দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী মো. নুর আলম হুসাইন (পিএইচডি), সিনিয়র কনসালটেন্ট (এনার্জি এন্ড ক্লাইমেট সাসটেইনিবিলিটি), পিডব্লিউসি, বাংলাদেশ; দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী মো. আলাউদ্দিন, ম্যানেজার (এনভায়রনমেন্টাল সাসটেইনিবিলিটি); তৃতীয় ব্যাচের শিক্ষার্থী তৌহিদুল হাসান, প্রিন্সিপাল কনসালটেন্ট, ইকিউএমএস কনসালটিং লিমিটেড; তৃতীয় ব্যাচের শিক্ষার্থী তাহমিনা হক, সিনিয়র টেকনিক্যাল এডভাইসর- নলেজ ম্যানেজমেন্ট এন্ড রিসার্চ, ক্যায়ার ইউএসএ; চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মো. আলিম মিয়া, এসিস্ট্যান্ট প্রফেসর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়; চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মো. তোফায়েল হোসাইন, ডেপুটি ম্যানেজার এন্ড হেড অব বিজনেস এস্যুরেন্স (মরিসাস এন্ড মাদাগাস্কার), ইন্টারটেক; ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী মো. রাকিব হাসান সরকার, ডেপুটি ম্যানেজার (হেলথ, সেফটি, এনভায়রনমেন্ট এন্ড কোয়ালিটি), ইজিসিবিএল; ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী জেসন শাহরিয়ার, ম্যানেজার - ইএইচএসএন্ডএস, হুইরপুল বাংলাদেশ লিমিটেড; ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী মো. তানভীনুজ্জামান খান, এসিস্ট্যান্ট ম্যানেজার, জিএমএস টেক্সটাইল লিমিটেড, ৭ম ব্যাচের শিক্ষার্থী মো: আল মুসাব্বির হোসেন, এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার, নিপন কোয়েই বাংলাদেশ লিমিটেড, ৭ম ব্যাচের শিক্ষার্থী মো. শরিফুল ইসলাম, পোস্ট ডক্টরাল রিসার্চ এসোসিয়েট, এমআইটি, ইউএসএ; ৮ম ব্যাচের শিক্ষার্থী সাবিহা আকতার, পিএইচডি ক্যান্ডিডেট (ইকোস্পেয়ার), ইউনিভার্সিটি অফ এনট্রেপেন; ৯ম ব্যাচের শিক্ষার্থী মো. আব্দুল খালেক, কাউন্সিলর কাম ইন্সপেক্টর (এনভায়রনমেন্ট), বেপজা; ১১তম ব্যাচের শিক্ষার্থী মো. মিজানুর রহমান মিজান, সিনিয়র অফিসার- কার্বন এন্ড সাসটেইনিবিলিটি প্রজেক্ট, ফিউচার কার্বন লিমিটেড। এছাড়াও বিভাগের শিক্ষকমণ্ডলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিভাগের চেয়ারম্যান ও ইএসআরএম এলামনাই এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ তার বক্তব্যে বিভাগের শুরু থেকে এখন পর্যন্ত যে পরিবর্তন তার স্মৃতিচারণ করেন। তিনি এমন উদ্যোগের ধারা অব্যাহত রাখতে সবাইকে আহ্বান জানান ও বিভাগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বিভাগের শিক্ষক প্রফেসর ড. সিরাজুল ইসলাম এলামনাই এসোসিয়েশনের গুরুত্বের কথা তুলে ধরেন। তিনি এলামনাই এসোসিয়েশনকে আরও সংঘবদ্ধ হওয়ার ও নিয়মিত এরকম অনুষ্ঠান আয়োজন করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মো. আবদুল কাদের তালুকদার শিক্ষকদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং পরবর্তীতে আরও পরিকল্পনা অনুযায়ী এরকম কাউন্সিলিং প্রোগ্রাম ও ট্রেনিং আয়োজনের আশ্বাস দেন। সাধারণ সম্পাদক মো. বাদশা মিয়া প্রোগ্রামে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং এসোসিয়েশনের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

সর্বশেষে ফুটবল খেলা ও পুরস্কার বিতরণর মাধ্যমে এসোসিয়েশনের সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫