• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ ভোর ০৪:১২:১৮ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ ভোর ০৪:১২:১৮ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আন্দোলনে নিহতদের স্মরণে খুলনায় মোমবাতি প্রজ্জ্বলন

১০ আগস্ট ২০২৪ দুপুর ০২:২০:৫৮

আন্দোলনে নিহতদের স্মরণে খুলনায় মোমবাতি প্রজ্জ্বলন

খুলনা প্রতিনিধি: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে নগরীর শহিদ হাদিস পার্কের শহিদ বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। ৯ আগস্ট শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বৈষম্য বিরোধী সামাজিক ও সাংস্কৃতিক ঐক্য, খুলনার উদ্যোগে এ মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়। নাগরিক নেতা অ্যাড. কুদরত-ই-খুদার সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন নাগরিক নেতা অ্যাড. মো. বাবুল হাওলাদার।

অন্যান্যের মধ্যে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)র কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডা. মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য ও জেলা সাধারণ সম্পাদক এস এ রশীদ, গণসংহতি আন্দোলনের জেলা আহ্বায়ক মুনীর চৌধুরি সোহেল, খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আ ফ ম মহসীন, নারী নেত্রী সুতপা বেদজ্ঞ, সাংস্কৃতিক সংগঠক মাহফুজুর রহমান মুকুল, নাগরিক নেতা অ্যাড. জাহাঙ্গির আলম সিদ্দিকী, সিপিবি খুলনা মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. নিত্যানন্দ ঢালি, নারী নেত্রী আলমাস আরা, চিকিৎসক নেতা ডা. এস এম ফরিদুজ্জামান, বৃহত্তর আমরা খুলনাবাসীর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকন, খুলনা ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান আব্দুস সালাম শিমুল, আমরা বৃহত্তর খুলনাবাসীর সাধারণ সম্পাদক সর্দার আবু তাহের, কবি শে মনিরুজ্জামান লাভলু, জাহানারা আক্তার, সমাজকর্মী অধ্যাপক রমা রহমান, সুজনা জলি, শিক্ষক শারমীন সুলতানা, যুব ইউনিয়ন নেতা আফজাল হোসেন রাজু, সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা উত্তম রায়, অভিনয় শিল্পী ও ফ্যাশান ডিজাইনার সুমা বড়াল, সুজনের ইরিনা আক্তার, সমাজকর্মী ইকবাল হাসান তুহিন, আল কামাল, খুলনা ডেভেলপমেন্ট সোাইটির ইয়াসিন শেখ, চুন্নু খন্দকার, সাবেক ছাত্রনেতা অর্চিষ্মান দেবনাথ, চন্দন দত্ত প্রমুখ।

এ সময় বলা হয়, একটি বৈষম্যহীন গণতান্ত্রিক সমাজ-রাষ্ট্র কাঠামো গঠনের চেতনাকে ধারণ করে জীবন, রক্ত ও ত্যাগের বিনিময়ে অর্জিত এ বিজয় অগণতান্ত্রিক, জবাবদিহিতা বিহীন, সাম্প্রদায়িক ও স্বৈরতন্ত্রের জন্ম না দেয় সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

অভ্যুত্থানে নিহতদের অনেককেই কোনো রেকর্ড সংরক্ষণ ছাড়া কবর দিয়েছে। ফলে অনুসন্ধানের মাধ্যমে নিহত ও আহতদের পূর্ণাঙ্গ তালিকা তৈরি করা না হলে ক্ষতিগ্রস্ত অসহায় শ্রমজীবী পরিবারগুলি বিচার ও ক্ষতিপূরণ পাওয়ার ন্যায্যতা থেকে বঞ্চিত হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫