• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৬:০৬ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ বিকাল ০৪:২৬:০৬ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

উত্তরায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

১৫ অক্টোবর ২০২৪ বিকাল ০৫:১৬:০৮

উত্তরায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: উত্তরায় ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা শেষে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

১৫ অক্টোবর মঙ্গলবার বেলা ১১টায় উত্তরা আজমপুর, আমির কমপ্লেক্সের সামনে হাজার হাজার মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএনসিসির মেয়র প্রার্থী তাবিদ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য সচিব আমিনুল ইসলাম এবং যুব নেতা এস এম জাহাঙ্গীর হোসেন।

এ সময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম, এম কপিল উদ্দিন, মোস্তাফিজুর রহমান সেগুন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম হেলালি, মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক মোস্তফা জামান, উত্তরখান থানা বিএনপির যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর ব্যাপারী, মো. আহসান উল্লাহ, উত্তরা পূর্ব থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ডেঙ্গু মহামারি থেকে জনগণকে রক্ষা করতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আমরা তারেক রহমানের নির্দেশে ডেঙ্গু মহামারি প্রতিরোধে আগাম প্রস্তুতি নিয়ে আমরা কাজ শুরু করেছি। তিনি বলেন, ছাত্র-জনাতার তীব্র আন্দোলনে আমরা অন্তর্বর্তীকাল সরকার পেয়েছি। এ সরকারের কাছে জনগণের অনেক প্রত্যাশা। ডেঙ্গু রোগীর চিকিৎসা সেবায় অনতিবিলম্বে হাসপাতালে আরো বেড বাড়াতে হবে।

রুহুল কবির রিজভী বলেন, ছাত্র-জনতার রক্তের উপর দিয়ে এসেছে এ সরকার, ছাত্র-জনতা, রিকশা চালক, গার্মেন্টস কর্মীসহ যারা এ আন্দোলনে নিজের জীবন বলিদান দিয়েছে তারা কেন না খেয়ে থাকবে। আমাদেরকে আরো বেশি গণতান্ত্রিক প্রক্রিয়ায় হাঁটতে হবে, মানুষকে স্বস্তি দিতে হবে। দ্রব্যমূল্যের দাম কারা বাড়াচ্ছে। সেদিকে খেয়াল রাখতে হবে। শুধু নিরপেক্ষতার কথা বলে চুপচাপ বসে থাকলে চলবে না।

তিনি অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টাকে উদ্দেশ্য করে বলেন, স্বৈরাচার শেখ হাসিনার আমলে এক জেলায় সহস্রাধিক পুলিশ সদস্য নিয়োগ দিয়ে দেশটাকে নিজের তালুকদারী মনে করতো। সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। শেখ হাসিনা অসহায় মানুষের সর্বস্ব কেড়ে নিয়েছে। সাইবার ক্রাইম আইন তৈরি করে মানুষের বাক স্বাধীনতা কেঁড়ে নিয়েছিলো, আয়না ঘর তৈরি করে শেখ হাসিনা বাংলাদেশকে গণকবরে পরিণত করেছে। এতো কিছুর পরও তার দোসররা এখনো বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে। আপনাদের সকলকে সজাগ থাকতে হবে।

অনুষ্ঠান শেষে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষে উপস্থিত নেতৃবৃন্দদের সাথে নিয়ে উত্তরা আমির কমপ্লেক্স থেকে শুরু করে আজমপুর এলাকায় ডেঙ্গু জ্বর হলে করণীয়, চিকিৎসা ও প্রতিরোধে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন যুবনেতা এস এম জাহাঙ্গীর ও বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

রাঙামাটিতে আবারও কোটি টাকার সিগারেট জব্দ
১৮ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:২৫:২৯

বাংলাদেশে অতি দরিদ্র মানুষ ৪ কোটি : জাতিসংঘ
১৮ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:১১:৫৩






চর রাজিবপুরে গৃহবধূ উধাও
১৮ অক্টোবর ২০২৪ দুপুর ০২:৪৮:৫৬