• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ রাত ০৮:৩৩:১৫ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ রাত ০৮:৩৩:১৫ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

শিক্ষা

প্রাথমিক ও গণশিক্ষা উপদেষ্টার সাথে বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের সাক্ষাৎ

১০ অক্টোবর ২০২৪ সকাল ১১:৪১:৪১

প্রাথমিক ও গণশিক্ষা উপদেষ্টার সাথে বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সংস্কার, শিক্ষানীতি এবং শিক্ষা কারিকুলাম পরিবর্তনের লক্ষ্যে ৯ অক্টোবর বুধবার বিকেলে বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের একটি প্রতিনিধি দল প্রথমিক ও গণশিক্ষা উপদেষ্টা প্রফেসর ডা. বিধান রঞ্জন পোদ্দারের সাথে বাংলাদেশ সচিবালয়ে তার অফিস কক্ষে সাক্ষাৎ করেন।

এ সময় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ছাত্রকল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক এবং ট্রাস্ট মডেল একাডেমির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল নুরে আলম তালুকদার।

প্রতিনিধি দল উপদেষ্টাকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার সংস্কারের লক্ষ্যে অনতিবিলম্বে একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করা জরুরি বলে তাগিদ দেন এবং প্রাথমিক বিদ্যালয়েগুলোতে যোগ্যতা সম্পন্ন শিক্ষক নিয়োগ ও তাদের যথাযথ প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন।

ছাত্রকল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক নূরে আলম তালুকদার বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার ক্ষমতায় বসার পর ৬টি কমিশন গঠন করেছে কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় আজ পর্যন্ত শিক্ষা সংস্কার কমিশন গঠন করা হয়নি। অথচ, আমরা সবাই বলে থাকি শিক্ষা জাতির মেরুদণ্ড। তাই যদি হয়ে থাকে তাহলে সবার আগে জাতিকে সুষ্ঠু-সবলভাবে মাথা উঁচু করে দাঁড়াতে হলে শিক্ষা ব্যবস্থার সংস্কার অত্যন্ত জরুরি। তাই কাল বিলম্ব না করে সকল স্ট্যাক হোল্ডারদের সমন্বয়ে একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করা জরুরি।  

প্রতিনিধি দল উপদেষ্টাকে জানান, বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্ট গত ২৪ বছর যাবত দেশের শিক্ষার মান উন্নয়ন এবং শিক্ষা ব্যবস্থা নিয়ে কাজ করছে। তাই ছাত্রকল্যাণ ট্রাস্টের প্রতিনিধিও এ কমিশনে অন্তর্ভুক্ত করতে হবে।

ছাত্রকল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক সংক্ষেপে গত ২৪ বছরের ট্রাস্টের কার্যক্রম তুলে ধরে বলেন, দেশের শিক্ষার মান উন্নয়নে ছাত্রকল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠাকাল থেকে ছাত্রছাত্রীদের জন্য বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।

মতবিনিময় কালে ছাত্রকল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক, ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি প্রফেসর ড. ইয়াজউদ্দীন আহমেদের বিশেষ ভূমিকার কথা তুলে ধরেন।

বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক প্রিন্সিপাল নূরে আলম তালুকদারের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের সদস্য এবং গণঅধিকার পরিষদের  সাধারণ সম্পাদক ফারুক হাসান, গণঅধিকার পরিষদের যুগ্ম-আহবায়ক মো. তারেক রহমান ও বাংলাদেশ জাতীয়তাবাদী পেশাজীবী দলের সভাপতি ও বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের পরিচালক আরিফুল ইসলাম জিয়া প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










রাঙামাটিতে আবারও কোটি টাকার সিগারেট জব্দ
১৮ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:২৫:২৯