• ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ সকাল ১০:৩৩:১০ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ সকাল ১০:৩৩:১০ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

অর্থনীতি

বিএসইসির নতুন চেয়ারম্যানকে স্বাগত জানাতে প্রস্তুত কমিশন

১৭ আগস্ট ২০২৪ সকাল ১১:১৮:০৫

বিএসইসির নতুন চেয়ারম্যানকে স্বাগত জানাতে প্রস্তুত কমিশন

এম এইচ রনি: অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ কর্তৃক নিয়োগপ্রাপ্ত পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও পূর্ববর্তী সিদ্ধান্ত থেকে সম্পূর্ণভাবে সরে এসেছে বিএসইসি অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। তাঁকে কমিশনে সাদরে গ্রহণ করতে কোনো আপত্তি নেই বলে লিখিত বিবৃতি দিয়েছেন সংগঠনটির সভাপতি।

গত ১৩ আগস্ট মাসরুর রিয়াজের নিয়োগ বিষয়ে অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভায় বিএসইসির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। মাসরুর রিয়াজের বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংগঠনটি একটি বিবৃতিও দেয়। তবে ওই বিবৃতির বিরুদ্ধে পরেরদিন ১৪ আগস্ট প্রতিবাদলিপি দেয় একই সংগঠনের ৭ সদস্যের কার্যনির্বাহী পরিষদের ৬ জন। পরের দিন ১৫ আগস্ট নতুন করে আরেকটি বিবৃতি দিয়েছে অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

সংগঠনটির সভাপতি ও বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, ১৩ আগস্ট সদ্য নিয়োগপ্রাপ্ত বিএসইসি চেয়ারম্যান বিষয়ে বিএসইসি’র অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সদস্যদের মতবিনিময় সভায় গৃহীত সিদ্ধান্ত পরিবর্তন প্রসঙ্গে।

সাম্প্রতিক রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষিতে গত ১১ আগস্ট বিএসইসির চেয়ারম্যান পদত্যাগ করার পর ১৩ আগস্ট সরকার ড. এম. মাসরুর রিয়াজকে নিয়োগ প্রদান করে। ড. এম. মাসরুর রিয়াজকে নিয়োগ প্রদানের পর সোশ্যাল ও ইলেকট্রনিক মিডিয়ায় তাঁর সম্পর্কে বিভিন্ন নেতিবাচক সংবাদ ছড়িয়ে পড়ে। এসকল নেতিবাচক সংবাদের সুযোগ নিয়ে অভ্যন্তরীণ ষড়যন্ত্রকারী চক্র দ্বারা কমিশনের অধিকাংশ কর্মচারী বিক্ষুব্ধ হয়ে উঠেন।

পরবর্তীতে ১৩ আগস্ট কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্বনির্ধারিত মতবিনিময় সভায় উপস্থিত অধিকাংশ সাধারণ সদস্যের পক্ষ থেকে উক্ত পত্র প্রেরণের জন্য সভাপতিকে বাধ্য করা হয়, যা সভাপতির ব্যক্তিগত অভিমত নয়। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত দূরভিসন্ধিমূলক তথ্যের উপর ভিত্তি করে তাৎক্ষণিকভাবে কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এই ধরনের সিদ্ধান্তে উপনীত হয়েছিল।

তাছাড়া সরকার যেহেতু ড. এম. মাসরুর রিয়াজকে তাঁর যোগ্যতা ও অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে নিয়োগ প্রদান করেছে, এ ক্ষেত্রে কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কোনো আপত্তি নাই। ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যগণের সাথে আলোচনার ভিত্তিতে ড. এম. মাসরুর রিয়াজকে চেয়ারম্যান হিসেবে স্বাগত জানানোর বিষয়ে এসোসিয়েশন পূর্ববর্তী সিদ্ধান্ত থেকে সম্পূর্ণভাবে সরে এসেছে এবং তাঁকে কমিশনে সাদরে গ্রহণ করতে এসোসিয়েশনের কোন আপত্তি নাই বলে লিখিত বিবৃতিতে জানানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


বাকৃবির নব নিযুক্ত উপাচার্যের যোগদান
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৯:১৯:০১








পঞ্চগড়ে বিজিবির ফ্রি চিকিৎসাসেবা
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:১৮:১১