• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:৩২:৪১ (17-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:৩২:৪১ (17-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে ছাত্র-জনতার সাথে সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ২০

৪ আগস্ট ২০২৪ সকাল ০৯:০৭:০২

সিলেটে ছাত্র-জনতার সাথে সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ২০

সিলেট প্রতিনিধি: সিলেটে পূর্ব-ঘোষিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডাকে ৩ আগস্ট শনিবার বিক্ষোভ কর্মসূচি পালন করতে গিয়ে ঘণ্টাব্যাপী ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ ও কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।

বিকাল ৫টায় সিলেট মহানগরের চৌহাট্টায় আন্দোলনকারী একটি খন্ডমিছিল থেকে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ পালটা গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এক ঘণ্টা সংঘর্ষের পর ছাত্র-জনতা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় ৫ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আটক করা হয়েছে ৪ জনকে। এর আগে বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চৌহাট্টায় সড়ক অবরোধ করেন ছাত্র-জনতা।

কেন্দ্রের ডাকে ‘সারা দেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে হত্যার প্রতিবাদ ও ৯ দফা দাবিতে’ চৌহাট্টায় বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য শনিবার দুপুর ১টা থেকে মহানগরের চৌহাট্টায় সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হতে থাকে।

বেলা ২টায় কয়েক হাজার ছাত্র-জনতা সেখানে একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। এসময় তারা সরকারবিরোধী নানা স্লোগান দেন। বিক্ষোভকালে অনেক শিক্ষার্থীর অভিভাবকও ছিল সেখানে। তারা শিক্ষার্থীদের পানি, জুস ও বিস্কিট বিতরণ করেন।

বিক্ষোভকালে মহানগরের চৌহাট্টা, আম্বরখানা, জিন্দাবাজার ও বন্দরবাজারে অতিরিক্ত পুলিশে মোতায়েন করা ছিল। এসময় বন্দরবাজার-আম্বরখানা ও রিকাবীবাজার-নয়াসড়ক রাস্তায় যান চলাচল বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়েন পথচারীরা।

তিন ঘণ্টা পর্যন্ত ছাত্র-জনতার আন্দোলন অহিংস থাকলেও ঠিক ৫টার সময় আম্বরখানার দিক থেকে শতাধিক যুবক-তরুণের একটি বিক্ষোভ মিছিল চৌহাট্টা পয়েন্টে এসেই পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। জবাবে পুলিশ তাদের দিকে গুলি, টিয়ার সেল ও সাইন্ড গ্রেনেড নিক্ষেপ করতে থাকে। ছাত্র-জনতার সঙ্গে ঘণ্টাব্যাপী পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় পাঁচ পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন।

সংঘর্ষকালে ৪ জনকে আটক করে পুলিশ। বিকাল ৬টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে জিন্দাবাজার ও চৌহাট্টার পরিস্থিতি এখনও থমথমে। বিক্ষোভকারীরা অভিযোগ করেন ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের পক্ষে স্লোগান দিয়ে শোক দিবসের তুরণ ভেঙ্গে ও পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে বিক্ষোভ কর্মসূচিকে পরিকল্পিতভাবে পণ্ড করতে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধিয়ে দেয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন-সংঘর্ষের সময় ৪-৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আটক করা হয়েছে কয়েকজনকে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:১২:২০


পদ্মায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের হিড়িক
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৮:৫০