• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:৩০:০১ (17-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:৩০:০১ (17-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভাঙ্গায় গাছকাটা নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন আহত

৩১ আগস্ট ২০২৪ বিকাল ০৩:৪১:৪৪

ভাঙ্গায় গাছকাটা নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন আহত

স্টাফ রিপোর্টার, ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের পিরের চর গ্রামে গাছ কাটা নিয়ে দুইদল গ্রামবাসীর মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন।

৩১ আগস্ট শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । এতে অন্তত আহত ১০ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ২ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহতরা হচ্ছেন- কুদ্দুস শেখ (৫৮), সাইদুল মিয়া (৩০), আতিকুর মোল্লা (৫০), উজ্জ্বল মোল্লা (২৫), প্রান্ত মাতুব্বর (২২), রুহুল আমিন (৩৫), সুমন মাতুব্বর (৩০), রাজু মাতুব্বর (২৫) ও চুন্নু শেখ (৩২)। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ওই গ্রামের চুন্নু শেখ ও সেকেন মাতুব্বরের সাথে প্রতিবেশী। সমান মাতুব্বর ও আবু মাতুব্বরের একটি বাড়ির জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে ইতিপূর্বে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সালিশ বৈঠকে হয়। সালিশে ২ পক্ষের মধ্যে সমান অংশ হারে বণ্টন করে দেওয়া হয়। ওই জায়গা থেকে ওসমান মাতুব্বরের লোকজন তার অংশ থেকে বেশ কিছু গাছ কেটে নেয়। বাকি অংশ থেকে শনিবার সকালে আবু মাতুব্বর বেশ কিছু গাছ কেটে নেয়। পরে জায়গার মধ্যে চুন্নু শেখের পক্ষীয় সেকেন শেখ জায়গা পাবে বলে দাবি করে গাছ কাটতে বাধা দেয়। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি এবং সংঘর্ষে রূপ নেয়।

এ সময় উভয় পক্ষ ঢাল, সুরকি, কাতরা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপকালে এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। হামলায় চারটি বাড়ি ভাংচুরের শিকার হয়। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় শহিদ মাতুব্বর জানান, আমাদের একটি বাড়ির জায়গা নিয়ে আবু মাতুব্বরের সাথে দীর্ঘদিন ধরে মামলা মোকাদ্দমা চলে আসছিল। পরে আমরা আবু মাতুব্বরের সাথে আপোষ মীমাংসা হওয়া সত্ত্বেও তারা জায়গা দাবি করে গাছ কাটতে বাধা দেয়। এ নিয়ে চুন্নু শেখের লোকজন আমাদের উপরে অন্যায়ভাবে হামলা করেছে।

ফরিদপুরের ভাঙ্গা থানার এস. আই রাকিব জানান, পীরেরচর গ্রামের ওসমান ও চুন্নু গ্রুপের লোকজন গাছ কাটা নিয়ে সংঘর্ষে জড়িয়েছে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি । অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:১২:২০


পদ্মায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের হিড়িক
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৮:৫০