• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ রাত ০৯:১১:১৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ রাত ০৯:১১:১৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে ভারতীয় নেতাদের আহ্বান

২৭ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:১৯:০৩

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে ভারতীয় নেতাদের আহ্বান

রংপুর ব্যুরো: ভারতে ইসলাম ধর্ম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সমাবেশ থেকে ভারতের ক্ষমতাসীন দলের নেতারা উসকানিমূলক বক্তব্য দিয়ে ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক সন্ত্রাস ছড়িয়ে দেয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ করা হয়।

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে বৃষ্টি উপেক্ষা করে রংপুর নগরীর লালবাগ এলাকা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।  মিছিলটি খামার মোড়, বীকন মোড়, চারতলা মোড়, শাপলা চত্বর, গ্র্যান্ড হোটেল মোড় হয়ে প্রেসক্লাব চত্বরে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

ভারতে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) নিয়ে মহারাষ্ট্রের পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ উসকানিমূলক মন্তব্য করেন। এরই প্রতিবাদে বের করা বিক্ষোভ মিছিলে তোমার নেতা আমার নেতা বিশ্বনবি মোস্তফা, বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান, ভারতের দালালেরা হুঁশিয়ার সাবধান, বিচার চাই বিচার চাই রামগিরি-নিতশের বিচার চাই, দিল্লি না ঢাকা? ঢাকা ঢাকাসহ বিক্ষোভকারীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

পরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ছাত্র আন্দোলনের নেতারা বলেন, যেকোনো ধর্মের মনীষীদের নিয়ে অযথা কুরুচিপূর্ণ মন্তব্য অবশ্যই নীচু মানসিকতার কাজ। ভারতের ক্ষমতাসীন দলের নেতারা লাগামহীনভাবে মুসলমান ও ইসলাম ধর্মকেও হেয় করে একের পর এক উসকানিমূলক মন্তব্য করে আসছেন। এ ধরনের মন্তব্যের কারণে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট হওয়ার আশঙ্কা থাকে। তাদের এমন রুচিহীন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি বিচারের দাবি করছি।

নেতৃবৃন্দ আরও বলেন, আমাদের হৃদয়ের স্পন্দন মুহাম্মদ (সা.)-কে নিয়ে যে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে, এজন্য ক্ষমা প্রার্থনা করতে হবে। আমরা মনে করি কোনো ধর্মের বিষয়ে এ ধরনের বাড়াবাড়ি, উসকানিমূলক মন্তব্য এবং হস্তক্ষেপ কাম্য নয়।

এ সময় বাংলাদেশ থেকে সরকারিভাবে নিন্দা জানানোর দাবি জানিয়ে ছাত্র আন্দোলনের নেতারা বলেন, অন্তবর্তীকালীন সরকার যেন ভারতের এমন বিতর্কিত নেতাদের বিরুদ্ধে নিন্দা জানাতে উদ্যোগ নেন। বাংলাদেশের মানুষ এখন আর ভারতের খবরদারি পছন্দ করে না। মুসলমানদের নিয়ে ষড়যন্ত্র ও ধর্ম নিয়ে সাম্প্রতিক সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা রুখতে হবে। বিজেপির সাংসদ নিতেশ নারায়ণ তার দেশের এক পুরোহিতের করা অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য সমর্থন করেছেন। মুসলমানের কাছে প্রিয়নবীর সম্মান নিজের জীবনের চেয়েও মূল্যবান। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের প্রতিনিধি ইমরান আহমেদ, সাজ্জাদ হোসেন, মুহম্মদ রাজিমুজ্জামান হৃদয়, নাহিদ হাসান খন্দকার, হামিম মুনতাসির অহন, ইমতিয়াজ ইমতি, আলী হোসাইন সাইফ, রিফাত হাসান প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ