• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৫৬:২২ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৫৬:২২ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

যে দোষী তার বিচার হইতে হবে: সারজিস

১৫ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৫১:০৪

যে দোষী তার বিচার হইতে হবে: সারজিস

মানিকগঞ্জ প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সারজিস আলম বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যে সকল সদস্য সরাসরি এই হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলো এবং যাদের বিরুদ্ধে এভিডেন্সগুলো আছে তাদের বিরুদ্ধে আইনগতভাবে তদন্তের মাধ্যমে হোক, মামলার মাধ্যমে হোক বা যে কোনো মাধ্যমে হোক তাদের অবশ্যই বিচার হইতে হবে। অন্যায় অন্যায়ই, কাজেই যে দোষী তার বিচার হইতে হবে।

১৫ সেপ্টেম্বর রোববার দুপুরে মানিকগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির একটি কক্ষে বৈষম্যবিরোধী আন্দোলনে মানিকগঞ্জের শহীদ পরিবার ও আন্দোলনে আহত ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সারজিস আলম বলেন, কেউ একজন অতি উৎসাহী হয়ে, নিজের জায়গা থেকে ওই ফ্যাসিস্ট সরকারের কাছে, মানে নিজেকে তুলে ধরার জন্য অন্যায়ভোবে নির্দেশের বাইরে গিয়ে অনেকে অন্যায় নির্দেশও পালন করেছে, এই কাজগুলা যারা করেছে তারা অন্যায়কারী। সে যদি পুলিশের হয় পুলিশেরই, এটা আমার দেখার সুযোগ নাই। পুলিশের যদি বিচার না হয় তাহলে রাষ্ট্রের অন্য একজনের বিচার প্রশ্নবিদ্ধ হবে।

ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের প্রসঙ্গে সারজিস বলেন, মামলায় অনেক সময় নির্দোষ মানুষের নাম উঠে আসার কথা শুনা যাচ্ছে, তারা হয়রানি হচ্ছে। কেউ কেউ এই মামলায় নাম দেওয়া, নাম কাটা নিয়ে টাকার ব্যবসাও করছে। আপনারা শুধু এটুকু খেয়াল রাখবেন, আমাদের যে ভাইয়েরা দেশের জন্য জীবন দিয়েছে তাদের নামটি যেন এইভাবে অপব্যবহার না করা হয়।

মতবিনিময় সভায় ঢাকার ধামরাইয়ে ছাত্র আন্দোলনে নিহত সাদ ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট এলাকায় নিহত রফিকের পরিবার ছাড়াও বেশ কয়েকজন আহত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। যারা আন্দোলনের অভিজ্ঞতা ও পুলিশের ভূমিকা নিয়ে ব্যক্তিগতভাবে নিজ নিজ অভিমত ব্যক্ত করেন। তবে এসময়ে ছাত্রলীগ নেতা ও কিছু সুবিধাবাদীরাও ছাত্র আন্দোলনে নিজেদেরকে সম্পৃক্ত দাবি করে সমন্বয়ক কমিটির সঙ্গে আলোচনায় অংশ নেন।

উল্লেখ্য, সমন্বয়ক সারজিস আলমসহ ১০ জনের একটি সমন্বয়ক টিম রোববার সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে এসে পৌঁছান। এরপর জেলা-উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের সঙ্গে প্রায় দুই ঘণ্টার আলোচনায় অংশ নেন। পরে দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে মানিকগঞ্জের শহীদ পরিবার ও আন্দোলনে আহত ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন। বিকেল চারটায় জেলা শিল্পকলা অ্যাকাডেমির হলরুমে ছাত্র-জনতার সঙ্গে সমন্বয়নক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫