• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৭:২৬:৩০ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৭:২৬:৩০ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পাঁচ শতাধিক নিউরোসার্জারি সফলভাবে সম্পন্ন করলো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

১৬ অক্টোবর ২০২৪ সন্ধ্যা ০৬:০৮:২০

পাঁচ শতাধিক নিউরোসার্জারি সফলভাবে সম্পন্ন করলো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: পাঁচ শতাধিক বেশি নিউরোসার্জারি সফলভাবে সম্পন্ন করেছে বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। ১৬ অক্টোবর বুধবার বিশ্ব মেরুদন্ড দিবস ২০২৪ উপলক্ষ্যে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে হাসপাতালের সিনিয়র কনসালটেন্টস, হেলথকেয়ার প্রফেশনালস ও কমিউনিটি মেম্বাররা উপস্থিত হয়ে কেক কেটে এই সাফল্য উদযাপন করেন।

অনুষ্ঠানে, মেরুদণ্ডের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং দৈনন্দিন জীবনে মেরুদণ্ড-বান্ধব জীবনযাপনে সবাইকে উৎসাহিত করা হয়। এসময় উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতালের চট্টগ্রামের সিওও সামির সিং; হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট অ্যান্ড কোঅর্ডিনেটর ডা. মো. আনিসুল ইসলাম খান; সিনিয়র কনসালটেন্ট ডা. আমিনুর রহমান (আজাদ), নিউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিন, কনসালটেন্ট ডা. সোমেন চৌধুরী, অর্থোপেডিক্স অ্যান্ড জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. রাহুল ভান প্রমুখ।

বক্তৃতাকালে সামির সিং বলেন, ‘পাঁচ শতাধিক নিউরোসার্জিক্যাল কেইস সাফল্যের সাথে সম্পূর্ণ করায় আমার সহকর্মীবৃন্দ, চিকিৎসক, স্টাফসহ সবাইকে অভিনন্দন। এই অর্জন আমাদের উদ্ভাবন, শ্রেষ্ঠত্ব ও রোগীর নিরাপত্তায় আমাদের অঙ্গীকারকে প্রতিফলিত করেছে। চট্টগ্রামবাসীকে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানে অত্যাধুনিক প্রযুক্তি ও দক্ষ জনবল নিশ্চিতে আমরা বদ্ধ পরিকর।’

ডা. মো. আনিসুল ইসলাম খান বলেন, ‘মানুষের মেরুদণ্ড শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভ এবং এটি সুস্থ থাকা মানে মানুষ সার্বিকভাবে সুস্থ থাকা। বিশ্ব মেরুদণ্ড দিবসে সবার প্রতি আমার আহ্বান, মেরুদণ্ডের যত্ন নিন, দৃঢ়তার সাথে বাঁচুন। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে মেরুদণ্ড ও নিউরোসার্জিক্যাল সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে আমরা রোগীদের সেবা দিয়ে থাকি। পাঁচ শতাধিক কেইস শুধুমাত্র সংখ্যা নয়, এভাবে আমরা পাঁচ শতাধিক জীবনকে স্বাভাবিক করতে ও জীবনমান উন্নত করতে সাহায্য করেছি এবং এই অর্জনে আমি গর্বিত।’

ডা. আমিনুর রহমান (আজাদ) বলেন, ‘প্রতিটি রোগীই আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং প্রতিটি কেইস আলাদা চ্যালেঞ্জ নিয়ে আসে। এই অসাধারণ সাফল্যের পিছে হাজারো নিরলস কর্মঘণ্টা, সর্বোচ্চ মানের যত্ন ও সহানুভূতিশীল দায়িত্ববোধ রয়েছে এবং আমাদের দলের এই কৃতিত্বে আমি গর্বিত। মেরুদণ্ড সুস্থ রাখতে আমি সবাইকে লো-ইম্প্যাক্ট ব্যায়াম, দীর্ঘক্ষণ বসে না থাকা এবং হাইড্রেটেড থাকার পরামর্শ দেই। এই সাধারণ পদক্ষেপগুলো সময়ের সাথে সাথে মেরুদণ্ডের সমস্যা প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







রাঙামাটিতে আবারও কোটি টাকার সিগারেট জব্দ
১৮ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:২৫:২৯