• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১১:১৪:৪৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১১:১৪:৪৫ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

চলমান সহিংসতায় সিলেট সিটিতে ক্ষয়ক্ষতি ১২ কোটি

৭ আগস্ট ২০২৪ সন্ধ্যা ০৭:০২:৪৯

চলমান সহিংসতায় সিলেট সিটিতে ক্ষয়ক্ষতি ১২ কোটি

স্টাফ রিপোর্টার, সিলেট: চলমান সহিংসতায় সিলেটে সিটি করপোরেশনের ক্ষতি হয়েছে ১২ কোটি টাকা। দুর্বৃত্তদের হামলায় ভেঙেছে সিটি করপোরেশন ভবনের গ্লাস ও ভাঙা হয়েছে বর্জ্যের গাড়ি। যার ফলে ব্যাহত হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা। পুরো মহানগর পরিণত হয়েছে ময়লার ভাগাড়ে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। সিটি করপোরেশন বলছে, মহানগরকে বর্জ্য মুক্ত করতে দুই-একদিন সময় লাগতে পারে।

শেখ হাসিনা পদত্যাগের পর সিলেটের বিভিন্ন জায়গায় সংঘর্ষ, স্থাপনায় আক্রমণ করে কিছু দুর্বৃত্ত। দুর্বৃত্তদের হামলা থেকে রেহাই পায়নি সিলেট নগর ভবনও। সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত বেশ কয়েকবার হামলা করা হয় সিলেটে সিটি করপোরেশনে। দুর্বৃত্তদের ছোড়া ইটপাটকেলে ভেঙে যায় সিসিক ভবনের গ্লাস। এছাড়া ভাঙা হয় সবকটি বর্জ্যের গাড়ি, একই সাথে ভয়ে পরিচ্ছন্নতা কর্মীরা কাজ না আসায় পুরো মহানগর পরিণত হয়েছে ময়লার ভাগাড়ে।

রাস্তায় যত্রতত্র ময়লা পড়ে থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে সিলেট নগরবাসীকে। নগরবাসীর কথা বিবেচনা করে সিসিকে দ্রুত বর্জ্য পরিষ্কারের দাবি জানান অনেকে।

সিসিক সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পরিচ্ছন্নতা কর্মীদের তাদের নিরাপত্তার আশ্বাস দিচ্ছি। এছাড়া বিএনপির সকল নেতাকর্মীদের বলা হয়েছে পাড়া মহল্লায় পরিচ্ছন্নতা কার্যক্রম চালাতে।

সিসিকের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল (অব:) মোহাম্মদ একলিম আবদীন বলেন, বর্জ্য অপসারণে ৪৫টি ট্রাকে কাজ শুরু হয়েছে। পুরো সিলেট মহানগরের বর্জ্য অপসারণে দুই-তিন দিন সময় লেগে যেতে পারে।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী জানালেন, চলমান সহিংসতায় সিলেটে সিটি করপোরেশনের ক্ষতি হয়েছে ১২ কোটি টাকা। তবে সিসিকে সকল সেবা কার্যক্রম চলমান আছে দ্রুত স্বাভাবিক হবে পরিস্থিতি। সিলেট ফিরবে তার আগের রূপে, এমনটাই প্রত্যাশা নগরবাসীর।

এদিকে ছাত্রজনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যাওয়ায় আতঙ্কের কারণে পুরো সিলেট নগরী পুলিশ শূন্য হয়ে পড়েছে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সার্বিক পরিস্থিতি মোকাবিলায় আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বুধবার সকাল থেকে এসএমপির প্রতিটি থানায় ও নগরীর ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখতে আনসার বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এসএমপির পুলিশ কমিশনার জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন, প্রতিটি থানায় ৫ জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তবে এসএমপিতে মোট কতজন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে সেই পরিসংখ্যান তিনি দিতে পারেননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫