• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪৯:১৪ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪৯:১৪ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চুয়াডাঙ্গায় ছাত্রজনতার বিজয় মিছিল ও মিষ্টি বিতরণ

৮ আগস্ট ২০২৪ দুপুর ১২:২৬:০৮

চুয়াডাঙ্গায় ছাত্রজনতার বিজয় মিছিল ও মিষ্টি বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় শিক্ষার্থী ও সাধারণ জনতার বিজয় মিছিল ও মিষ্টি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীসহ চুয়াডাঙ্গার সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

৭ আগস্ট বুধবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চুয়াডাঙ্গা জেলার উদ্যোগে চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এই বিজয় মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চুয়াডাঙ্গার প্রাণকেন্দ্র বড় বাজার চৌরাস্তার মোড়ে গিয়ে শেষ হয়।

আনন্দ মিছিলে শিক্ষার্থীরা আনন্দ উল্লাস করে বলেন, এ বিজয় ছাত্রজনতার। স্লোগানে মুখর হয় পুরো চুয়াডাঙ্গা। শিক্ষার্থীরা জাতীয় পতাকা হাতে নিয়ে স্লোগান তোলেন আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠায় নাই, আমার ভাই গুম কেন, শেখ হাসিনা জবাব দে, নজরুলের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, এই মুহূর্তে খবর এলো শেখ হাসিনা পালিয়ে গেলোসহ নানান স্লোগানে মুখরিত ছিলো গোটা শহর।

বর্ণাঢ্য এই আয়োজনে নেতৃত্বদানকারী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চুয়াডাঙ্গার জেলার প্রধান সমন্বয়ক আসলাম হোসেন অর্ক বলেন, গুলির ক্ষত এখনো শুকায়নি, পায়ে এখনও ব্যথা তারপরও বিজয় মিছিলে এসেছি। ক্যাম্পাসে কোন লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতি চাই না, অতি দ্রুত সব কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন দিয়ে ছাত্র প্রতিনিধিত্বের ব্যবস্থা করতে হবে।

অর্ক আরও বলেন, সদ্য প্রসব বেদনা পার করা স্বাধীন দেশ, আমরা দেখেছি উচ্ছৃঙ্খলা চলছে কেউ বিএনপি-জামায়াতকে একক ভাবে দায়ী করছেন। একক কাউকে দায়ী না করে যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই পোশাক পরিবর্তন করে দেওয়া হোক, তারা মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়েছে। তাদের লোগোও পরিবর্তন করা হোক। নতুন করে মানবিক পুলিশ গঠন করা হোক।

আর এক সমন্বয়ক সাফফাতুল ইসলাম বলেন, হাজারো শহিদের জীবন ত্যাগের বিনিময়ে খুনি হাসিনার পতনে যে বিজয় আমরা পেয়েছি এ বিজয় আমাদের সকলের। ছাত্র সমাজকে দিক নির্দেশনা দিয়ে বলেন, যেখানে অন্যায় দেখবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলবে ছাত্র জনতা। চুয়াডাঙ্গাতে কোনো ঘুষ চলবে না, সিন্ডিকেট চলবে না, অন্যায় চলবে না, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ব আমরা।

চুয়াডাঙ্গা ডিবেট ক্লাবের সমন্বয়ক রনি বিশ্বাস বলেন, কে ক্ষমতায় থাকবে, কে থাকবে না এটা নিয়ে আমরা কথা বলতে চাই না। জনগণ যাকে চাইবে তারা ক্ষমতায় থাকবে। শিক্ষার্থীরা মুক্ত পরিবেশ তৈরি করে দিয়েছে, তবে কেউ রাজনীতির সুযোগ নিয়ে পরিবেশে অস্থিরতা করলে আমরা সোচ্চার হব, আওয়াজ তুলবো।

আন্দোলনে আটক হওয়া ইবি শিক্ষার্থী আল শাহরিয়ার প্রান্ত বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ার পরও আমাকে মিথ্যা মামলা আটক করা হয়। জামায়াত শিবিরের মামলায় আটক দেখিয়ে পুলিশ নির্যাতন করে আর বলে তোর জীবন তো শেষ হয়ে যাবে।

৪ আগস্ট কর্মসূচি পালনের সময় ছাত্রলীগের হাতে জখম হওয়া সিরাজুম মনিরা বলেন, অনেকে ভোল্ট পাল্টে এখন আমাদের সাথে আসছেন, সাবধান হয়ে যান, মুনাফেকি করবেন না। আমার বোনদের যারা কুপিয়ে আহত করেছে তাদের বিচার চাই।

উল্লেখ্য, এই বিক্ষোভ মিছিলে চুয়াডাঙ্গার সব থানা থেকে শিক্ষার্থীরা যুক্ত হন। এছাড়া সমন্বয়ক রাতুল খান, রিফাত রহমান, সিরাজুম মনিরা, তামান্না, সজীব বিশ্বাস, সাকিব আল হাসান, অনিমা ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫