• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৬:৪১:৩২ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৬:৪১:৩২ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন: সৈয়দ এমরান সালেহ প্রিন্স

১২ অক্টোবর ২০২৪ সকাল ১০:৫২:৪৭

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন: সৈয়দ এমরান সালেহ প্রিন্স

নিজস্ব প্রতিবেদক: বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বন্যাকবলিত বিভিন্ন গ্রাম পরিদর্শন ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন ।

১১ অক্টোবর শুক্রবার সকাল থেকে ধারা বাজার থেকে ট্রলারযোগে ধারা ইউনিয়নের বন্যাকবলিত গড়পাড়া, বিরগুছিনা, আমতৈল ইউনিয়নের নাগলা বাজার, ধোপাগুছিনা, খন্ডল, সোয়ারীকান্দা, কোদালিয়া, ধুরাইল ইউনিয়নের ঝাউগড়া, ডোবারপাড়, চর গোরকপুর গ্রামে ত্রাণ বিতরণকালে বন্যার্ত মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ করে বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় ঘর বাড়ি, জমির ফসল, ফিশারিজের মাছ হারিয়ে দিশেহারা। বাড়ি-ঘরে পানি ওঠায় অনেকে রান্না করার সুযোগ পায়নি। বন্যাকবলিত এলাকায় গবাদি পশু নিয়েও মানুষ বিপাকে রয়েছে।

তিনি সরকারের প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, এককভাবে রাজনৈতিক দল বা ব্যক্তি বা সংগঠনের পক্ষে লক্ষ লক্ষ ক্ষতিগ্রস্ত মানুষকে পর্যাপ্ত  সহযোগিতা বা পুনর্বাসন সম্ভব নয়। সরকারকেই সমন্বিত উদ্যোগ নিয়ে ক্ষতিগ্রস্ত সকলের জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি নিতে হবে। সরকারি ত্রাণ প্রয়োজনের তুলনায় অপ্রতুল এবং ত্রাণ বিতরণের প্রক্রিয়া ত্রুটিমুক্ত না হওয়ায় প্রকৃত ক্ষতিগ্রস্তরা প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ করেন এমরান সালেহ প্রিন্স।

এছাড়াও বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স হালুয়াঘাটের ধারা ও  ধুরাইল ইউনিয়নের কয়েকটি পুজা মন্ডপ পরিদর্শন করেন এবং দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের জনগণকে শুভেচ্ছা জানান। তিনি নির্বিঘ্নে, নিরাপদে, উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপনে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আরফান আলী, আবু হাসনাত বদরুল কবির, চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, মোনায়েম হোসেন খান খোকন, বিএনপি নেতা আব্দুল মান্নান মানু, মোতালেব হোসেন পটল, আনোয়ার হোসেন খান সেলিম, লুৎফর রহমান, আলী আযম খান দীপু, হালুয়াঘাট উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, যুগ্ম-আহ্বায়ক সিরাজুল ইসলাম শাহীন, পৌর ছাত্র দলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্র দলের আহ্বায়ক সাদ্দাম হোসেন তালুকদার, জেলা যুবদলের সদস্য মোতালেব হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক আবদুল্লাহ মামুন, যুবদল নেতা মাজহারুল ইসলাম রিপন, সারোয়ার আহমেদ রুবেল, ছাত্রদল নেতা আল আমিন, শাহীন আলম,  আল মামুন, মোবাশ্বের ইসলাম, জসিম হোসেন, ইউনিয়ন শ্রমিকদল সভাপতি নেতা মোক্তার হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






রাষ্ট্রপতির পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৫:৩৬:৪২


চৌদ্দগ্রামে যৌথ বাহিনীর অভিযানে ডাকাত আটক
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৫:২৭:২০

গাইবান্ধায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:৫৯:৫৯

গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:৫৪:৫৩