• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:১৪:২৮ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:১৪:২৮ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কু‌ষ্টিয়া মডেল থানার ওসিকে ফুল দিয়ে বরণ

৯ আগস্ট ২০২৪ সন্ধ্যা ০৭:৫৬:১০

কু‌ষ্টিয়া মডেল থানার ওসিকে ফুল দিয়ে বরণ

কুষ্টিয়া প্রতিনিধি: কু‌ষ্টিয়া মডেল থানার ওসিকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন শিক্ষার্থীরা। তবে পুলিশ বলছে, এই মুহূর্তে আমাদের নিরাপত্তা নি‌শ্চিতসহ দা‌বি আদায়ের আন্দোলন চলছে। সিদ্ধান্ত ও নির্দেশনা পেলে আমরা আবারও থানায় ফিরে আসবো।

৯ আগস্ট শুক্রবার বেলা ১১টার দিকে ওসি মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরি অগ্নিকাণ্ডে ধ্বংস হওয়া থানা ও তার বাসভবনের পরিষ্কার পরিচ্ছন্নতা অবস্থা পরিদর্শন করতে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর আগে, ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দা‌বি আদায়ের আন্দোলনের সম‌য় দুর্বৃত্তরা কুষ্টিয়া মডেল থানা ভাঙচুর ও লুটপা‌ট করে আগুন ধরিয়ে দেয়।

এতে থানা, সার্কেল অফিস ও ওসির বাসভবন ধ্বংসস্তূপে পরিণত হয়। এছাড়াও ওই দিন বিক্ষুব্ধ জনতা কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয়ের হামলা চালায়। এরপর গত বুধবার ৭ আগস্ট দিনব্যাপী সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা থানা চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করে পুলিশকে পুনরায় থানায় এসে আইন-শৃঙ্খলা বিষয়ক কার্যক্রম প‌রিচালনার আহ্বান জানায়। সেই আহ্বানে সাড়া দিয়ে ওসি থানা প‌রিদর্শনে আসেন।

এ সময় উপস্থিত থাকা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন‌্যতম সমন্বয়ক তৌকির আহমেদ বলেন, পুলিশ আমাদের পরম বন্ধু। এই ধ্বংসযজ্ঞ কোন কিশোর গ্যাংয়ের কাজ হতে পারে। আবার ১৫ বছরের যে আক্রোশ, ক্ষোভের থেকেও হতে পারে। যার ফলে হামলা চালিয়ে অস্ত্র, গোলাবারুদ, আসবাবপত্রসহ সরকারি নথিপত্র পুড়ে ধ্বংস করা হয়েছে। এগুলো আমাদের টাকার ভ্যাট ট্যাক্স দিয়েই কেনা হয়।

এই সমন্বয়ক আরও ব‌লেন, সেনাবাহিনীর পাশাপাশি যদি পুলিশও মাঠে থাকতো তাহলে জনগণের জান মালের নিরাপত্তা থাকতো। এ সময় সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ মাঠে থাকাটা খুবই জরুরি। তাই আমরা পুলিশদের পুনরায় থানায় ফিরে আসার আহ্বান জানিয়ে‌ছি। নতুন করে বরণ করে নিয়েছি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরি বলেন, পুলিশ জনগণের বন্ধু। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় অনাকাঙ্ক্ষিতভাবে কুষ্টিয়া মডেল থানা, সার্কেল অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। মূলত এরপর থেকেই পুলিশ কর্মবিরতি ঘোষণা করে।

এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে থাকা সুজন মাহমুদ, মো. সাব্বির হোসেন, মো. তুহিন হোসেন, রাইসুল আহমেদ, সাঈদ আহম্মেদ শ্রেষ্ঠ, রাফিউল ইসলাম রোজ, আব্দুল কাদের মুন্না, মোস্তাফিজুর রহমান, ফরিদ হোসেন, আবু সাঈদ, সাজেদুর রহমান বিপুল, আলমাজ হোসেন মামুন, চাঁদ পরামানিক, আক্তারুজ্জামান চন্টুসহ অনেক শিক্ষার্থী উপ‌স্থিত ছি‌লেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫