• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:১৮:৪৭ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:১৮:৪৭ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

বিনোদন

হিরো আলম, মাহিয়া মাহি ও ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল

৩ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:৫০:৫৬

হিরো আলম, মাহিয়া মাহি ও ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল

নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বতিল হয়েছে হিরো আলম, মাহিয়া মাহি ও ডলি সায়ন্তনীর।

জানা যায়, আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যথাযথভাবে মনোনয়নপত্র পূরণ না করায় তার মনোনয়নপত্রটি বাতিল করেছে নির্বাচন কমিশন।

রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক তার প্রার্থিতা বাতিলের ঘোষণা দেয়। বগুড়া- ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে হিরো আলম মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছিলেন।

রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, দলীয় প্রার্থী হয়েও হিরো আলম স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র পূরণ করেছেন। রাজনৈতিক দলের স্থানে তিনি লিখেছেন প্রযোজ্য নহে। দলীয় মনোনয়নের পর মূল কপি জমা দেননি, দিয়েছেন ফটোকপি। অন্যদিকে কেউ স্বতন্ত্র প্রার্থী হলে তাকে ভোটার তালিকার ১ শতাংশ সমর্থনের তথ্য জমা দিতে হয়। তিনি সেটি করেননি। এখানেও আইনের ব্যত্যয় হয়েছে। হিরো আলম তার হলফনামার সঙ্গে সম্পদের আয় ব্যয় বিবরণী জমা দেননি। তার হলফনামা নোটারি পাবলিক করা থাকলেও সেখানে স্বাক্ষর করেননি। এসব কারনে হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

তিনি চাইলে মঙ্গলবার এ আদেশের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

অন্যদিকে মনোনয়ন বাতিল হয়েছে আলোচিত চিত্র নায়িকা মাহিয়া মাহির। রাজশাহী-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করা হয়।

এক শতাংশ ভোটারের ভুয়া স্বাক্ষর পাওয়ার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করেছে রাজশাহী নির্বাচন কমিশন অফিস।

মাহিয়া মাহি নিজেই বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, আমার মনোনয়ন বাতিল হয়েছে। আমি বিষয়টি শুনেছি। আজ অথবা কাল আপিল করব।

এদিকে মনোনয়ন বাতিল করা হয়েছে পাবনা-২ (বেড়া-সুজানগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী সংগীতশিল্পী ডলি সায়ন্তনীর। ক্রেডিট কার্ডসংক্রান্ত খেলাপি ঋণের কারণে রোববার সকালে তার মনোনয়নপত্রটি বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ প্রসঙ্গে সংগীতশিল্পী ডলি সায়ন্তনী বলেন, ‘আমার ক্রেডিট কার্ডে কোনো বকেয়া নেই, সব বকেয়া পরিশোধ করা আছে। প্রয়োজনীয় প্রমাণ নিয়ে আপিল করব। আশা করি, এ বিষয়ে সঠিক বিচার পাব।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫