• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৩৫:১২ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৩৫:১২ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

আন্তর্জাতিক

মস্তিষ্কে আঘাত পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৫ মার্চ ২০২৪ সকাল ০৭:৪৪:২০

মস্তিষ্কে আঘাত পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

আন্তর্জাতিক ডেস্ক: বাড়িতে পিছন থেকে ধাক্কা লাগার কারণে পড়ে গিয়ে আহত হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানালেন এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ।

১৪ মার্চ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাওয়ার পর এসএসকেএমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই দিতে হয়েছে। পিছন থেকে ধাক্কা লাগার কারণেই মমতা পড়ে গিয়েছেন বলে জানান মণিময়।

তিনি বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। বাড়িতে পিছন থেকে ধাক্কা লেগে পড়ে গিয়েছেন তিনি। তাঁর মস্তিষ্কে আঘাত লেগেছে। গভীর ক্ষত হয়েছে কপালে। ক্ষতস্থান থেকে অনেকটা রক্তও বেরিয়েছে।’

তিনি আরও বলেন, ‘হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষতস্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যান-সহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতালে রাতে তাঁকে থেকে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বাড়ি ফিরে যেতে চান।’

শুক্রবারও হাসপাতালে নিয়ে যাওয়া হবে মুখ্যমন্ত্রীকে। এমনটাই জানিয়েছেন এসএসকেএমের ডিরেক্টর। বাড়িতেও তাঁকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকেরা।

বৃহস্পতিবার বিকেলে একডালিয়ায় সুব্রত মুখোপাধ্যায়ের পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করতে গিয়েছিলেন মমতা। সেখান থেকে কালীঘাটের বাড়িতে ফেরেন। কী ভাবে কখন কোন পরিস্থিতিতে তিনি পড়ে গেলেন, তা যদিও স্পষ্ট নয়। বাড়িতে সেই সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। ময়নাগুড়ির কর্মসূচি সেরে কলকাতায় ফিরে কালীঘাটে গিয়েছিলেন তিনি। অভিষেকের গাড়িতেই আহত মমতাকে দ্রুত নিয়ে যাওয়া হয় এসএসকেএমে। সেখানে সেলাই এবং প্রয়োজনীয় চিকিৎসার পর আবার বাড়ি ফিরিয়ে আনা হয় মমতাকে।

সন্ধ্যায় তৃণমূলের তরফে মমতার রক্তাক্ত কপালের ছবি পোস্ট করে দুর্ঘটনার কথা জানানো হয়। সেই ছবিতে দেখা যায়, মুখ্যমন্ত্রীর কপালের ঠিক মাঝখানে কেটে গিয়েছে। সেখান থেকে রক্ত গড়িয়ে নাকের পাশ দিয়ে ঠোঁট ছুঁয়ে গলা পর্যন্ত নেমেছে। নাকেও রয়েছে ক্ষত। ছবিটি প্রকাশ্যে আসার পর বাংলার রাজনৈতিক মহলে আলোড়ন তৈরি হয়েছে। মমতার দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সুকান্ত মজুমদার, মহম্মদ সেলিমরাও একে একে আরোগ্য কামনা করেন। হাসপাতাল থেকে হুইল চেয়ারে বের করা হয়েছিল মমতাকে। তার পর গাড়িতে তোলা হয়। একই গাড়িতে ওঠেন অভিষেক এবং কাজরী বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে ক্যামেরার উদ্দেশে হাত জোড় করতেও দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। সূত্র: আনন্দবাজার।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫