• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪২:২৯ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪২:২৯ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটিতে পরিবহন শ্রমিক ইউনিয়নের কোন্দল চরমে

১১ মে ২০২৪ সকাল ১০:০১:১৫

রাঙামাটিতে পরিবহন শ্রমিক ইউনিয়নের কোন্দল চরমে

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটিতে ট্রাক চালক শ্রমিকদের বিবদমান দু’টি সংগঠনের নেতাদের আধিপত্য বিস্তার নিয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যেকোনো সময় শ্রমিক নেতাদের কর্মী-সমর্থকদের মাঝে ঘটতে পারে অপ্রীতিকর ঘটনা। পরপর দু’দিনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে আন্দোলনে নামার হুমকিও দেওয়া হয়েছে।

৯ মে বৃহস্পতিবার একপক্ষের সংবাদ সম্মেলনে অপর পক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মারধরের অভিযোগ করার পর ১০ মে শুক্রবার বিকেলে শ্রমিক ইউনিয়নের অপর পক্ষ রাঙামাটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দাবি আদায় না হলে শ্রমিকদের নিয়ে রাজপথে আন্দোলনে নামার হুমকি দিয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত পাঠ করেন রাঙামাটি জেলা ট্রাক-মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ।

এ সময় তিনি বলেন, রাঙামাটি পৌর ট্রাক টার্মিনালে স্বঘোষিত নামধারী নেতা মো. রুহুল আমিন তার সন্ত্রাস বাহিনী দিয়ে চাঁদাবাজি ও জোর-জুলুম করে শ্রমিক নেতাকর্মীদের জিম্মি করে রেখেছে। হাসমত বলেন, সম্প্রতি রুহুল আমিন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমানকে জড়িয়ে যে মিথ্যাচার করেছে তা সম্পূর্ণ মিথ্যা। মূলত একজন জনপ্রতিনিধির প্রত্যক্ষ ইন্ধনে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচার করে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে রুহুল আমিন।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা বলেন, আমাদের নেতাকর্মীরা মার খাচ্ছে। এই নির্যাতন থেকে আমরা পরিত্রাণ পেতে চাই। আমরা বৈধভাবে নির্বাচিত হওয়ার পরও আমরা দায়িত্ব পালন করতে পারি নাই। কারণ, রুহুল আমিন বাহিনীর হাতে পরিবহন সেক্টর জিম্মি হয়ে আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত শ্রমিক নেতা ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, আমরা শ্রমিকদের কোনো কার্যক্রম বা গরিব অসহায় চালকদের সাহায্য সহযোগিতা করতে পারছি না। সদস্যদের চাঁদা আদায় করতে দিচ্ছে না রুহুল আমিন। আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। এখন আমরা রাজপথে নেমে প্রতিবাদ করা ছাড়া আর কোনো উপায় থাকবে না।

এ সময় শ্রমিক ইউনিয়নের নেতা এটিএম হাসমত উল্লাহ, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. সোলাইমান, সিনিয়র সদস্য আজিজুল হক ও শ্রমিক সদস্য মানিকুল ইসলাম মানিকসহ শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি ট্রাক টার্মিনালে সংবাদ সম্মেলন করেছে রুহুল আমিনের নেতৃত্বাধীন রাঙামাটি ট্রাক-মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নসহ ৬টি সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে রুহুল আমিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা মন্তব্য করে বলেন, আমাকে ষড়যন্ত্র করে মেরে আহত করার পাশাপাশি মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। আমার বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট অভিযোগ করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫