• ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪৮:৩৮ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ০৩:৪৮:৩৮ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মেয়র-চেয়ারম্যান গ্রুপে বিভক্ত রাঙামাটির শ্রমিক নেতাদের মধ্যে ক্রমেই বাড়ছে উত্তেজনা

১২ মে ২০২৪ সকাল ০৮:৪১:২২

মেয়র-চেয়ারম্যান গ্রুপে বিভক্ত রাঙামাটির শ্রমিক নেতাদের মধ্যে ক্রমেই বাড়ছে উত্তেজনা

রাঙামাটি প্রতিনিধি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই শ্রমিক সংগঠনের নেতাদের অভিযোগ পাল্টা অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে রাঙামাটির পরিবহন শ্রমিক অঙ্গন। চলমান রেষারেষিতে যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘাতসহ পরিবহন সেক্টর অচল হয়ে পড়ার আশঙ্কা করছেন খেটে-খাওয়া শ্রমিকরা।

গত কয়েকদিনে শ্রমিক নেতাকে মারধর, ড্রাইভারের উপর হামলাসহ চট্টগ্রাম আদালতে অভিযোগ, রাঙামাটি কোতয়ালী থানায় অভিযোগের পাশাপাশি টানা তিনদিনে পরপর তিনবার সংবাদ সম্মেলনে একের বিরুদ্ধে অপরের পাল্টাপাল্টি অভিযোগের মাধ্যমে পরিস্থিতি ক্রমেই আরও উত্তপ্ত হয়ে উঠছে।  

গত ৯ মে বৃহস্পতিবার রাঙামাটি পৌর ট্রাক টার্মিনালে সংবাদ সম্মেলন করে নিজের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ উত্থাপন করার পরেরদিন ১০ মে শুক্রবার রুহুল আমিনের বিরুদ্ধে একচ্ছত্র আধিপত্য বিস্তারসহ সাধারণ শ্রমিকদের জিম্মি করে রাখার অভিযোগ করে রাঙামাটি প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেন রাঙামাটি জেলা ট্রাক-মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ। এ সময় হাসমত উল্লাহ-সিরাজসহ অন্য নেতারা রাঙামাটির পৌর মেয়রের দিকে ইঙ্গিত করে রুহুল আমিনকে মেয়রই মাঠে নামিয়েছেন বলে অভিযোগ করেন।

এ ঘটনার পরদিন ১১ মে শনিবার দুপুরে পাল্টা সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিপক্ষ হাসমত উল্লাহ, সিরাজদের ইন্ধন দেওয়ার অভিযোগ করে রুহুল আমিন বলেন, আমার প্রতি প্রতিশোধ নেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান আমাকে রাউজানে নিয়ে গিয়ে মার খাইয়েছেন।

এসব ঘটনায় প্রায় প্রকাশ্যেই এখন চাউর হয়েছে রাঙামাটির পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এখন মেয়রপন্থী ও উপজেলা চেয়ারম্যানপন্থী হিসেবেই নিজেদের কোন্দল প্রকাশ্যে এনে সংঘাতে জড়ানোর প্রস্তুতি নিচ্ছেন বলে অভিযোগ করেছেন সাধারণ শ্রমিকরা।

শ্রমিকনেতাদের এমন পাল্টাপাল্টি ইন্ধনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে রাঙামাটি পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী মুঠোফোনে প্রতিবেদককে বলেছেন, রাঙামাটির প্রতিটি শ্রমিক সংগঠনের প্রতি আমার আন্তরিকতা, ভালোবাসা, শ্রদ্ধাবোধ রয়েছে। দলমত নির্বিশেষে আমি সবাইকে সহযোগিতা করি। তবে ট্রাক শ্রমিক ইউনিয়নের কোনো ধরনের কোন্দলে আমি মোটেও জড়িত নই এবং এটি আগামী পৌর নির্বাচনকে কেন্দ্র করে সম্পূর্ণ ষড়যন্ত্রমূলকভাবে করা হচ্ছে।

অপরদিকে শ্রমিক নেতা রুহুল আমিনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে রাঙামাটির সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান বলেন, উপজেলা নির্বাচনে আমি মনোনয়ন প্রত্যাহার করে আগামী পৌর নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ার পর থেকেই রুহুল আমিন গংরা আমার বিরুদ্ধে ধারাবাহিক ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, সামনে পৌর নির্বাচনকে কেন্দ্র করে ঘোলাপানিতে মাছ শিকারের লক্ষ্যে এক জনপ্রতিনিধির ইন্ধনে এসব করা হচ্ছে।

তবে বিরাজমান উত্তপ্ত পরিস্থিতি সম্পর্কে আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ অবহিত রয়েছেন বলে জানিয়েছেন রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম। প্রতিবেদকের প্রশ্নের জবাবে তিনি জানান, রাঙামাটির ট্রাক শ্রমিক নেতাকে মারধর, পরবর্তীতে চালককে মানিকছড়িতে মারধর করার ঘটনায় চট্টগ্রামের আদালতে এবং কোতয়ালী থানায় অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ সজাগ দৃষ্টি রাখছে। প্রয়োজন হলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫