• ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ রাত ০৮:৪৭:৩৬ (21-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই আশ্বিন ১৪৩১ রাত ০৮:৪৭:৩৬ (21-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন করতেই হবে: সালাহ উদ্দিন

২৬ আগস্ট ২০২৪ সন্ধ্যা ০৭:৪৫:০৭

শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন করতেই হবে: সালাহ উদ্দিন

টাঙ্গাইল প্রতিনিধি: শেখ হাসিনা পালিয়ে গিয়ে দিল্লিতে বসে ষড়যন্ত্র করছে। সে বাংলাদেশে আসার স্বপ্ন দেখছে, তার স্বপ্ন দেখতে হবে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, শেখ হাসিনা পৃথিবীর যেই প্রান্তেই ষড়যন্ত্র করুক না কেন, তার বিচার বাংলাদেশের আদালতে হবে। নয়তো আন্তর্জাতিক আদালতে হবে। তাকে বিচারের সম্মুখীন করতেই হবে, করব; ইনশাআল্লাহ৷

২৬ আগস্ট সোমবার দুপুরে টাঙ্গাইলের ভুঞাপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিতে নিহত শহীদ ফিরোজ তালুকদার পলাশের পরিবারের খোঁজ-খবর ও কবর জিয়ারত করতে এসে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ভুঞাপুর বাসস্ট্যান্ড চত্বরে আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশের বিচার বিভাগকে ঢেলে সাজাতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শহীদদের দাবি ছিল- বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ ও অসম্প্রদায়িক স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র। যেখানে আইনের সুশাসন থাকবে সমান, অধিকার সমুন্নত থাকবে। আমরা আইনের সুশান প্রতিষ্ঠাতা করব। যে বিচারক বাংলাদেশের প্রকৃত বিচারক হবে, দক্ষ, সৎ, আইনের সুশাসন কায়েম করবে এবং ন্যায় বিচারক হবে।

তিনি বলেন, যদি তা না হয়-আমি বলব কুলাঙ্গার খায়রুল ও কালো মানিকের মতো অবস্থা হবে, যদি আইনের সুশাসন ব্যবস্থা না করেন। যদি দলের বিচারক হন, যা হবার তাই হবে। প্রধান বিচারপতি পদত্যাগ করার সময় পাননি। সেই অবস্থা হবে এবং আমরা তাদেরকে আইনের আওতায় আনব। যারা বিচার বিভাগকে ধ্বংস করেছেন, তারা শুনে রাখুন, কেউ বিচারের আওতা থেকে বাদ যাবেন না।

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে নিম্ন আদালতে পাঁচ বছরের সাজা দিয়ে হাইকোর্টে বর্ধিত করে দশ বছরের সাজা দিয়েছেন। আজকে সারাদেশের মানুষ এবং এই অন্তর্বর্তী সরকার চিঠি লেখার সময় পায়নি। খালেদা জিয়া মুক্ত। এই রকম বিপ্লব সাধনের মধ্যে দিয়ে আমরা জনগণের বিচার বিভাগ প্রতিষ্ঠিত করতে চাই। আন্দোলনে শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করব। যাতে কেউ যেন দেশকে নিয়ে ছিনিমিনি খেলতে না পারে।

টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুর মুক্তির প্রসঙ্গে তিনি বলেন, তিনি আমার সহকর্মী। বাংলাদেশের একজন উপমন্ত্রী ছিলেন। সে নির্যাতিত, দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে কারাভোগ করছে। আমি ভুঞাপুরের মাটিতে পা রাখার সাথে সাথে শ্লোগানে দাবি উঠে সালাম পিন্টুর মুক্তি চাই, সালাম পিন্টুর মুক্তি চাইতে হবে না। কিছুদিনের মধ্যেই তিনি মুক্ত হবে।

সভায় সভাপতিত্ব করেন বিএনপির প্রচার সম্পাদক ও যুবদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। এসময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ওবায়দুল হক নাছির, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সাবেক সদস্য সচিব মাহমুদুল হক ছানু, উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা, সহ-সভাপতি ফরহাদুল ইমলাম শাপলা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু, পৌর বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক লুৎফর রহমান গিয়াস প্রমুখ৷

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ঐক্যবদ্ধ থাকার কোনো বিকল্প নেই: তারেক রহমান
২১ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:৩২:১২



চরফ্যাশনে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ শিশুর মৃত্যু
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩৪:১৩



২৫০ কৃষক পেলো ধানের চারাসহ কৃষি উপকরণ
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:২৬:৪০

সাগরে কুতুবদিয়ার ৪ ট্রলারে ডাকাতি
২১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:১৩:৩৩

অবশেষে ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৫৭:৪৭

খুলনায় আন্তর্জাতিক নদী দিবস পালিত
২১ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:৪৭:১৬