• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ রাত ১১:৪৭:৪৪ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ রাত ১১:৪৭:৪৪ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে সেনা কর্মকর্তা নিহত

২৪ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৩৬:২৭

চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনাকালে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) মৃত্যুবরণ করেছেন।

২৩ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাত আনুমানিক ৪টায় ডাকাতদের ছুরিকাঘাত তিনি করলে গুরুতর আহত হন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কর্তৃক মৃত ঘোষণা করা হয়।

জানা গেছে, সোমবার দিবাগত রাত আনুমানিক ৩টা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়া উপজেলার অন্তর্গত ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকরিয়া আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল সেখানে যায়। ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭/৮ সদস্যের একটি ডাকাত দল সেনা তাদের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। এসময় ডাকাত দলের সদস্যরা তার ঘাড়ে ছুরিকাঘাত করলে তিনি গুরুতর আহত হন। এতে তার প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিক লেফটেন্যান্ট নির্জনকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কর্তৃক মৃত ঘোষণা করা হয়।

লে. তানজিম ছিলেন পাবনা ক্যাডেট কলেজের ৩৬তম ব্যাচের ক্যাডেট এবং কলেজ জীবনে তিনি সবসময় দায়িত্বশীল ও অনুগত ছিলেন। তার কর্মক্ষেত্রে সাহসী নেতৃত্বের প্রমাণ রাখেন। দেশের প্রতি তার আন্তরিক ভালোবাসা ছিল গভীর।

মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ হতে উচ্চ মাধ্যমিক সমাপনান্তে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে গত ৮ জুন ২০২২ তারিখে আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

জনগণের প্রতি তার দায়বদ্ধতা সবসময় লক্ষ্য করা যেত। শহীদ তানজিমের এই আত্মত্যাগ জাতি চিরকাল স্মরণে রাখবে।

ওসি মো. মনজুর কাদের ভূঁইয়া বলেন, ডুলাহাজারার মাইজপাড়া গ্রামের বাসিন্দা রেজাউল করিমের বাড়িতে ১০-১২ জনের একটি ডাকাত দল হামলা করার খবরে সোমবার মধ্যরাতে লেফটেন্যান্ট তানজিমের নেতৃত্বে যৌথ বাহিনীর একটি দল সেখানে অভিযান চালায়।

অভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে যৌথ বাহিনীর সদস্যরা বাড়ি ও আশেপাশ থেকে ছয়জনকে আটক করে। তাদের কাছ থেকে একটি পিকআপ গাড়ি, একটি মোটরসাইকেল, একটি বন্দুক ও ছুরি জব্দ করা হয়।

রাত সাড়ে ৩টায় ডাকাতদের আটকের সময় তারা লেফটেন্যান্ট তানজিমের কপালে গুলি করে এবং গলায় ধারালো ছুরি দিয়ে আঘাত করে। এতে তার মৃত্যু হয়।

ওসি মনজুর কাদের ভূঁইয়া আরও বলেন, সেনাবাহিনীর এ অভিযানে ডাকাত দলের সদস্য জিয়াবুল ও বেলালসহ ছয়জনকে আটক করা হয়। উদ্ধার করা হয়েছে অস্ত্রও।

নিহত সেনা কর্মকর্তার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ