• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৫৫:১৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৫৫:১৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ফারুক ও নাহার আহমেদের স্মরণ সভা

২৬ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:৩৮:৩৬

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ফারুক ও নাহার আহমেদের স্মরণ সভা

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ ও তার স্ত্রী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাহার আহমেদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে এ স্মরণসভার আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের জোয়াহেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য ছোট মনির, জেলা আওয়ামী সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, যুগ্ম-সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুন অর রশিদ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট খোরশেদ আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিক, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ প্রমুখ।

বক্তারা ফারুক আহমেদ ও নাহার আহমেদের স্মৃতিচারণ করে বলেন, ‘আমাদের সকলের আস্থার প্রতীক ফারুক আহমেদকে হত্যা করা হবে, এটা কখনও আমরা কল্পনা করি নাই। তার মতো আওয়ামী লীগে ত্যাগী ও প্রবীণ রাজনীতিককে হত্যার ১১ বছরেও কোনো বিচার হচ্ছে না। এ ঘটনা যারা ঘটিয়েছে পুলিশ ও গোয়েন্দা সংস্থা তাদের নাম প্রকাশ করেছে। এ মামলা দ্রুত নিষ্পত্তির দাবি জানাই আমরা।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজ পাড়া এলাকায় নিজ বাড়ির কাছ থেকে জেলা আওয়ামী লীগের তৎকালীন সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। ২০১৪ সালে এই মামলায় জড়িত থাকা সন্দেহে আনিছুল ইসলাম রাজা এবং মোহাম্মদ আলী নামের দুইজনকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। আদালতে তাদের দেওয়া স্বীকারোক্তিতে এই হত্যা মামলার সঙ্গে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা, তার অপর তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাঁকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পার জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে।

তদন্ত শেষে জেলা গোয়েন্দা পুলিশ ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। এতে সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনকে আসামি করা হয়। এই মামলার আসামি আমানুর রহমান খান আত্মসর্মপণের পর তিন বছর কারাগারে ছিলেন। বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন। সাবেক পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি এখনও কারাগারে আছেন। অন্য দুই ভাই কাকন, বাপ্পা পলাতক রয়েছেন।

এদিকে গত ২৯ ডিসেম্বর ফারুক আহমেদের সহধর্মিনী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাহার আহমেদ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫