• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১১:৩৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১১:৩৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

সঙ্গত কারণেই সেন্টমার্টিন নিয়ে আমরা উদ্বিগ্ন: মির্জা ফখরুল

১৭ জুন ২০২৪ বিকাল ০৫:১৯:৫৩

সঙ্গত কারণেই সেন্টমার্টিন নিয়ে আমরা উদ্বিগ্ন: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি: বরাবরের মতো ঠাকুরগাঁও বড়মাঠে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নামাজ আদায়ের পরে তিনি দলীয় নেতাকর্মী, শুভ্যানুধ্যায়ী ও জনসাধারণের সাথে কোলাকুলির মাধ্যমে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এ সময় দেশবাসীকে নিজের ও দলীয় প্রধান বেগম খালেদা জিয়া ও তারেক জিয়ার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানান মির্জা ফখরুল।

‘মিয়ানমার সীমান্ত প্রসঙ্গে বিএনপি গুজব ছড়াচ্ছে, মিথ্যে বলছে’- ওবায়দুল কাদেরের এ উক্তি প্রসঙ্গে তিনি বলেন, এই অবৈধ জনধিকৃত সরকারের যে কোন প্রশ্নের উত্তর দিতে আমার রুচিতে বাঁধে। তারা এখনও বুঝতে সক্ষম হননি, জনসাধারণ তাদেরকে ঘৃণা ও অবিশ্বাস করে।

বিএনপি মহাসচিব ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছোঁড়েন। তিনি বলেন, যদি বিএনপি সেন্টমার্টিন প্রশ্নে গুজবই ছড়াবে তাহলে, টেকনাফ থেকে সেন্টমার্টিনে সমস্ত জাহাজ চলাচল বন্ধ কেন? খাদ্য যেতে পারছে না কেন? অধিবাসিরা নিরাপত্তায়হীনতায় ভুগছে কেন? কেন সেনাবাহিনী ও বিজিবি প্রধান ঘন ঘন এ অঞ্চল সফর করছেন। কেন মিয়ানমারের ছোঁড়া গুলি এসে পড়ছে বাংলাদেশের অভ্যন্তরে।

বিএনপির এই শীর্ষনেতা জানান, সঙ্গত কারণেই আমরা উদ্বিগ্ন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নির্বাচনের পর থেকে রাজনৈতিক দলগুলোর মধ্যে জমাট বাঁধা বিরোধ নিরসনে সংলাপের উদ্যোগ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, প্রধান নির্বাচন কমিশনার যদি সঠিক নির্বাচন দেয়ার ব্যর্থতার দায় স্বীকার করে নিজ পদ থেকে পদত্যাগ করে এ আহবান জানাতেন, তাহলে তিনি নিজে সম্মানিত হতেন এবং সবার কাছে তার বক্তব্য গ্রহণযোগ্যাতা পেতো। কিন্তু তার নির্বাচন পরিচালনার ব্যর্থতায় দেশ ও জনসাধারণের ঘাড়ের উপর আবার যে আওয়ামী দুঃশাসন চাপিয়ে বসেছে, এ অবস্থায় কার সাথে সংলাপ?

‘বিএনপি কখনই দেশের কল্যাণের সার্থে সংলাপ সমঝোতার বিরুদ্ধে নয়’ উল্লেখ করে তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করা হলেই কেবল সংলাপ ও বিরোধ নিষ্পত্তির উদ্যোগ ফলপ্রসু হবে।

এ সময় বিএনপি নেতা মির্জা ফয়সাল আমীনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০