• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৩১:১২ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:৩১:১২ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

বিএনপি

রাঙামাটিতে বিএনপি’র নেতাকর্মীদের বহিষ্কারের হিড়িক

১৫ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:৫৫:২১

রাঙামাটিতে বিএনপি’র নেতাকর্মীদের বহিষ্কারের হিড়িক

রাঙামাটি প্রতিনিধি: ৫ আগস্টে স্বৈরাচারী সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর উদ্ভূত পরিস্থিতির নিয়ন্ত্রণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির অঙ্গ সহযোগী উচ্ছৃঙ্খল নেতাকর্মীদের ঠেকাতে হাই কমান্ডের নির্দেশনা বাস্তবায়নে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে রাঙামাটি জেলা বিএনপির নেতৃবৃন্দ। দলটির পক্ষ থেকে ইতোমধ্যেই কাউখালী, কাপ্তাই, রাঙামাটি সদরসহ সর্বশেষ বাঘাইছড়ি উপজেলার ৯ জনসহ সর্বমোট ১২ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কারাদেশ পত্রে উল্লেখ করা হয়, ‘জনমনে আতঙ্ক সৃষ্টি, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন, দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি ও দলের নেতা কর্মীকে শারীরিক নির্যাতন করাসহ দলের নীতি ও আদর্শ পরিপন্থি বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ, বহিষ্কারের কারণ হিসেবে দেখানো হয়েছে।

শনিবার সর্বশেষ বহিষ্কারকৃতরা হলেন, বাঘাইছড়ি পৌর বিএনপির সদস্য মো. নাছির, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. বখতেয়ার, রাঙামাটি মহিলা কলেজ এলাকার মোহাম্মদ রানা, লিটন, রুবেল, জেলার পুরাতন বাস স্টেশনের মোহাম্মদ কালু মিয়া (কসাই কালু), ফারুক, ইকবাল ও জুয়েল।

রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পৃথক তিনটি চিঠি দিয়ে ৯ নেতাকে বহিষ্কারের সিদ্ধান্তটি জানিয়েছেন। উক্ত বহিষ্কারাদেশ চিঠিতে জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর স্বাক্ষরও রয়েছে।

প্রকাশিত ওই চিঠিতে বলা হয়েছে: দলীয় পদ পরিচয় ব্যবহার করে আপনি মো. নাছির, সদস্য, বাঘাইছড়ি পৌর বিএনপি এবং মো. বখতেয়ার, যুগ্ম আহ্বায়ক, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দল রাঙামাটি পার্বত্য জেলা নিজ স্বার্থে জনমনে আতঙ্ক সৃষ্টি, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন, দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি ও দলের নেতা কর্মীকে শারীরিক নির্যাতন করাসহ দলের নীতি ও আদর্শ পরিপন্থি বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।

এরূপ অপকর্ম হতে বিরত থাকার জন্য কেন্দ্রীয় ও রাঙামাটি জেলা বিএনপি’র পক্ষ থেকে দলের সকল নেতাকর্মীকে বহু বার নির্দেশনা প্রদান করা হয়েছে। কিন্তু আপনি দলের সকল নির্দেশনা অমান্য করে এসকল গঠনতন্ত্র ও শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড চালিয়ে দলীয় সুনাম ও দলীয় শৃঙ্খলা নষ্ট করছেন। আপনার এ সকল কর্মকাণ্ড দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা বিরোধী হওয়ায় দলের গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার প্রয়োজনে আপনাকে দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পর্যায়ের সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক সাময়িক বহিষ্কার করা হলো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪