• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:০৪:৫৪ (17-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা আশ্বিন ১৪৩১ রাত ০১:০৪:৫৪ (17-Sep-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে অ্যাকশনে সিসিক

১ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:২২:৪০

সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে অ্যাকশনে সিসিক

স্টাফ রিপোর্টার, সিলেট: নগরীর যানজট নিরসন ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদ অভিযান শুরু করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

সিটি করপোরেশনের প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী, এনডিসির নেতৃত্বে দখল হওয়া মহানগরের সড়ক-ফুটপাত থেকে ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ীদের (হকার্স) উচ্ছেদে ১ সেপ্টেম্বর রোববার বেলা সাড়ে ১১টা থেকে অভিযানে নামে সিসিকের টিম। নগর ভবন প্রাঙ্গণ থেকে শুরু করে অম্বরখানা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

এসময় সিসিক প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী বলেন, নগরীর ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা করছেন ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ীরা। অথচ তাঁদের জন্য লাল দিঘির পাড়স্থ অস্থায়ী হকার মার্কেটের খালি স্থানে ব্যবসা পরিচালনার ব্যবস্থা করে সিটি করপোরেশন। নগরীর সড়ক ও ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় নগরজুড়ে তীব্র যানজট ও জনদুর্ভোগের সৃষ্টি হচ্ছে। তাই জনস্বার্থে ফুটপাত ও সড়ক অবৈধ দখলমুক্ত করতে কয়েকদিন ধরে নগরীতে মাইকিং করা হচ্ছে। সড়ক ও ফুটপাত থেকে ভ্রাম্যমাণ ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার জন্য সতর্ক করতে আমরা অভিযান পরিচালনা করেছি।

তিনি আরও বলেন, সুন্দর এই নগরী আরও সুন্দর করতে ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে আমরা ফুটপাতের ব্যবসায়ীদের নির্ধারিত স্থানে সরে যাওয়ার অনুরোধ জানাচ্ছি। তারপরও কেউ অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটালে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির সুহিন, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর নজমুল হোসেন, ৩৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জয়নাল আবেদীন, ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রিয়াজ মিয়া, ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলতাফ হোসেন সুমন, ৪২ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর সায়ীদ মো. আব্দুল্লাহ, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর শান্তনু দত্ত সনতু, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজলে রাব্বী চৌধুরী, ৪ নং ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর মোছা. রুহেনা খানম মুক্তা, ৫  নং ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর শাহানা বেগম শানু, ৭ নং ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর নার্গিস সুলতানা, ১৪ নং ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর বাবলী আক্তার, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, প্রধান সম্পত্তি কর্মকর্তা বিশ্বজিৎ দেব, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল (অব.) মোহাম্মদ একলিম আবদীন, জনসংযোগ কর্মকর্তা নেহার রঞ্জন পুরকায়স্থসহ বিভিন্ন শাখার কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ধনবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:১২:২০


পদ্মায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের হিড়িক
১৬ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৮:৫০