• ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩২:১৬ (24-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩২:১৬ (24-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

এশিয়ান টিভির অনুসন্ধান টিমের ইনচার্জ সুমনের উপর হামলা, গ্রেফতার ২

২০ জানুয়ারী ২০২৩ বিকাল ০৩:৪০:৫৯

এশিয়ান টিভির অনুসন্ধান টিমের ইনচার্জ সুমনের উপর হামলা, গ্রেফতার ২

জ. ই বুলবুল, নবীনগর : এশিয়ান টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি উপলক্ষে ১৯ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের রসুল্লাবাদ বাজারে অনুষ্ঠান প্রস্তুতির পূর্ব মুহুর্তে এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

এতে এশিয়ান টেলিভিশনের অনুসন্ধান টিমের ইনচার্জ নজরুল ইসলাম সুমনসহ বেশ কয়েকজন আহত হন। পরে আহতদের উদ্ধার করে স্হানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

কিছুদিন পুর্বে রসুল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মনির হোসেনের নানা অনিয়ম-অসংগতি তুলে ধরে এশিয়ান টিভিতে অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। এই সংবাদের জের ধরেই বৃহস্পতিবার একদল সন্ত্রাসী এশিয়ান টেলিভিশনের অনুসন্ধানের টিম ইনচার্জ নজরুল ইসলাম সুমনের উপর এ হামলা চালায় ও হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ওই চেয়ারম্যান এশিয়ান টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি অনুস্ঠানটিও বানচাল করতে নানানভাবে তথ্যপরতাও চালিয়ে আসছিলেন। পরে স্হানীয় প্রশাসনের সহযোগিতায় অনুস্ঠান করার অনুমতি মেলে। এমনকি ঘটনাস্থলে পুলিশও মোতায়েন করা হয়।

সংঘর্ষের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. সিরাজুল ইসলাম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুদ্দিন আনোয়ার সরজমিন ঘটনাস্হল পরিদর্শন করেন এবং পরিস্থিতি শান্ত করেন। পুলিশের সহযোগিতায় আহতদের  উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার ব্যবস্হা করেন।

হামলায় জড়িত ২ জনকে নবীনগর থানা পুলিশ গ্রেফতার করেন।

রাতেই নজরুল ইসলাম সুমন বাদী হয়ে নবীনগর থানায় একটি অভিযোগ দাখিল করেন।

ওসি সাইফুদ্দিন আনোয়ার বলেন, সংঘর্ষের ঘটনার খবর পেয়ে আমিসহ আমার সার্কেল স্যার ঘটনাস্থলে যাই। ২ জনকে গ্রেফতার করে নিয়ে আসি। এ বিষয় নিয়ে আহত নজরুল ইসলামের একটি অভিযোগ পাওয়া গেছে। এর প্রেক্ষিতে আসামী দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।  আমরা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে উর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। তবে যে কারোরই আইন হাতে তুলে নেয়া ও মারধর  হামলা  করার কাজটি ঠিক করেন নি।

এ বিষয়ে স্হানীয় চেয়ারম্যান খন্দকার মনির হোসেন বলেন, ঘটনার সময়ে আমি অনুস্ঠানে  ছিলাম না। তবে জানতাম যে তারা একটি টিভির প্রোগ্রাম করবে। যদিও আমাকে দাওয়াত বা অবগত করেননি। তবে যতদূর জানি সাংবাদিক নজরুল ইসলামের  কাছে এলাকার কিছু ব্যাক্তির টাকা পয়সা নিয়ে দ্বন্দ্ব থাকতে পারে! আর ঘটনায় আমি বা আমার কোন লোকজন উপস্থিত ছিলেন না। আমার বিরুদ্ধে এসব অভিযোগ ঠিক নয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ