• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ রাত ১০:২০:৩৮ (28-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ রাত ১০:২০:৩৮ (28-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রামুতে শুরু হলো ৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’

২৯ জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:৫১:১৭

রামুতে শুরু হলো ৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’

রামুতে শুরু হলো ৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’

রামু (কক্সবাজার) প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজারের রামুতে শুরু হয়েছে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব। ২৯ জানুয়ারি রোববার বিকাল ৪টায় রামু স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে জাতীয় পতাকা উত্তোলন করে, পায়রা ও বেলুন উড়িয়ে সাত দিনব্যাপী আয়োজনের বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন করা হয়।

এ সময় ‘বঙ্গবন্ধু উৎসব’ মঞ্চে সাংস্কৃতিক উপ-পরিষদের শিল্পীরা জাতীয় ও উদ্বোধনী সংগীত পরিবেশনা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা কামল হোসেন চৌধুরী। উদ্বোধন অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ জন্মবার্ষিকী উপলক্ষে ১০২জন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুভক্ত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন বঙ্গবন্ধু উৎসবের পৃষ্ঠপোষক ও সমন্বয়ক তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি। স্বাগত বক্তব্য রাখেন উৎসবের সমন্বয়ক বিজন বড়ুয়া।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' উপস্থাপন ও বাংলা বিজয়ের ৫১ বছর উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম কবীর।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক ও জেলা তাঁতী লীগের সহ-সভাপতি আনছারুল হক ভূট্টোর সঞ্চালনায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু উৎসবের আলোচনা সভায় বক্তৃতা করেন বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, সাবেক মহিলা সম্পাদক মুসরাত জাহান মুন্নী, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি মো. নবু আলম, মহাসচিব কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, এভারেস্ট টিচিং ইনস্টিটিউটের অধ্যক্ষ রাজু বড়ুয়া, জেলা যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু প্রমুখ।

রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন উপলক্ষে রোববার দুপুর থেকে উৎসবমুখর হয়ে উঠে রামু স্টেডিয়াম। বিকালের উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শত শত শিক্ষার্থী ব্যানার নিয়ে এবং ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী মিছিল-শ্লোগানে উৎসবস্থলে প্রবেশ করলে রামু স্টেডিয়াম জনসমুদ্রের উৎসবে পরিণত হয়।

উৎসবকে কেন্দ্র করে, বঙ্গবন্ধুর ছবি ও বঙ্গবন্ধু কথায় সাজানো হয়েছে মেলা প্রাঙ্গণ। মেলা প্রাঙ্গণে নানান রকমের পণ্য সামগ্রী নিয়ে বেচাবিক্রিতেও যেন উৎসব শুরু করে ব্যবসায়ীরা। মেলা প্রাঙ্গণে নৌকায় দোলা, চরকি ঘোড়া, রেলগাড়ি ও নাগর দোলায় শিশু-কিশোররা চড়ে উৎসবে মেতে উঠে। রাতে বঙ্গবন্ধু উৎসব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয়শিল্পীরা।

সাত দিনের বঙ্গবন্ধুর উৎসবের মঞ্চে প্রতিদিন বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাট্যানুষ্ঠানসহ নানান সাংস্কৃতিক আয়োজন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








নোয়াখালীতে এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০৯:২০

নওগাঁয় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০১:৪৫