• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ রাত ১১:১৮:০৫ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ রাত ১১:১৮:০৫ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পরিকল্পিত সেন্টমার্টিন গড়তে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

৪ ফেব্রুয়ারি ২০২৩ সন্ধ্যা ০৭:৫৬:০৯

পরিকল্পিত সেন্টমার্টিন গড়তে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

নাছির উদ্দীন রাজ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক।

৪ ফেব্রুয়ারি শনিবার বিকালে সেন্টমার্টিন দ্বীপের জেলা প্রশাসনের তথ্য সেবা কেন্দ্রের মিলনায়তনে উক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি  ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপিসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এ সময় আরও উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান প্রমূখ।

সভায় পরিকল্পিত পর্যটন শিল্প প্রণয়ন, নতুন নতুন পর্যটন স্পট খুঁজে বের করা, যে সমস্ত এলাকায় নতুন পর্যটন স্পট তৈরি হয়েছে, সে সব এলাকায় ভ্রমনের জন্য পর্যটককে উদ্বুদ্ধকরণের পাশাপাশি দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনকে রক্ষায় আলোচনা হয়েছে, যা পরবর্তীতে সিন্ধান্ত আকারে গৃহীত হবে বলে জানা গেছে।

এছাড়া সেন্টমার্টিনের পরিবেশ -প্রতিবেশ রক্ষায় পরিকল্পিত ভবন নির্মান, প্রত্যেক হোটেলের তালিকা প্রণয়ণ, দ্বীপকে আগের মত চির সবুজ দৃশ্যে ফিরেয়ে আনতে ব্যবস্থা গ্রহণ, দ্বীপবাসীর জন্য সী অ্যাম্বুলেন্স ও শিক্ষার পরিবেশ তৈরি করতেও ওই বৈঠকে আলোচনা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, আমরা প্রথমবারের মত এ জন্য দ্বীপে বৈঠক করেছি যে, সেন্টমার্টিনের পর্যটক শিল্পকে আরও গতিশীল ও টেকসই করার জন্য কোন পরিকল্পনা নিতে হবে, তা সরজমিনে দেখে যাতে বুঝতে পারি এবং পরবর্তীতে তা যেন সরকারকে জানাতে পারি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩