• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১৮:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:১৮:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বরিশাল থেকে আমতলীর ‘ডলার জালাল’ গ্রেফতার

১১ মে ২০২৪ বিকাল ০৫:৫৭:৩৫

বরিশাল থেকে আমতলীর ‘ডলার জালাল’ গ্রেফতার

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীর ‘ডলার জালাল’ বাহিনীর প্রধান জালাল হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। ১০ মে শুক্রবার সাড়ে ৭টার দিকে বরিশাল নগরী থেকে পলাতক থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে র‌্যাব।

এর আগে, এই গত ৫ মে রোববার এই প্রতারক চক্রের ৫ সদস্যকে আটক করে বরগুনা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

জানা যায়, গত রোববার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে সৌদি আরবের মুদ্রা রিয়াল ব্যবসার পাঁচ প্রতারক চক্রকে আটক করেছে। প্রতারক চক্রের ওই ৫ সদস্য আটক হওয়ার পর মুল হোতা জালাল হাওলাদার ওরফে ডলার জালাল পলাতক ছিলো। শুক্রবার বরিশাল নগরী থেকে পলাতক থাকা অবস্থায় র‌্যাব তাকে গ্রেফতার করে।

জালাল হাওলাদার তার এলাকায় ‘ডলার জালাল’ নামে পরিচিত। কুকুয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব আছেন।

পুলিশ সুত্রে জানা গেছে, প্রতারক চক্র দিয়ে সে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।  জিরো থেকে হিরো হয়েছে শুধু মানুষের সাথে প্রতারণা করে। তার আন্ডারে রয়েছে বিশাল বাহিনী।  এ বাহিনী দ্বারা সারাদেশে প্রতারণার ফাঁদ পেতে সর্বস্ব লুটে নেন তারা। মামলাও রয়েছে দেশের বিভিন্ন থানায়। গ্যাং প্রধান জালাল হাওলাদার ওরফে ‘ডলার জালাল’ ও তার সহকারী ভাগ্নে শামসু’র দিকনির্দেশনায় কাজ করে থাকেন দলের অন্য সদস্যরা।

জানা যায়, সাধারণ মানুষকে মিথ্যা গল্প বলে সৌদি আরব বা বিভিন্ন দেশের মুদ্রা কম রেটে বিক্রি এবং বিভিন্ন দেশ থেকে ফেরত আসার পরে মুদ্রাগুলো বিক্রি করতে পারছে না বিধায়, লোভ দেখিয়ে কম টাকায় বিক্রি করে দেওয়ার আশায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার কাজ হচ্ছে, এ চক্রের প্রধান উদ্দেশ্য। চক্রটি স্যাম্পল হিসেবে কিছু অরিজিনাল বৈদেশিক মুদ্রা দেখায়। পর্যায়ক্রমে সুকৌশলে উপরে ও নীচে বৈদেশিক মুদ্রা দুটো দিয়ে। ভিতরে কাগজ ঢুকিয়ে বান্ডিল বানিয়ে দেখায়, যা হুবহু মনে হবে আসল বৈদেশিক মুদ্রা সবগুলো। এরপরে একটি পোটলা বানিয়ে, তা ধরিয়ে দিয়ে সটকে পড়েন প্রতারক চক্র। বৈদেশিক মুদ্রা কিনতে আসা লোকজন সর্বস্ব হারিয়ে ফেলেন। এ কাজের জন্য দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্রেতা নিয়ে আসা প্রতারক চক্রের সদস্যরা প্রতি কাজের বিনিময়ে ১ লাখে পেয়ে থাকেন ১০ হাজার টাকা। বাকি টাকা নিয়ে নেয় গ্যাংয়ের প্রধানরা।

বরগুনা ডিবি অফিসার ইনচার্জ (ওসি) মো. বশির আলম বলেন, দীর্ঘদিন ধরে এ চক্রটি সাধারণ মানুষের সাথে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। চক্রের মুল হোতা জালাল হাওলাদারকে বরিশাল থেকে গ্রেফতার করা হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০