• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৮:২০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৮:২০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাকেরগঞ্জে মাদরাসায় নিয়োগে অনিয়ম, ঘুষ বাণিজ্যের অভিযোগ

১৪ মে ২০২৪ দুপুর ০২:১৪:২৪

বাকেরগঞ্জে মাদরাসায় নিয়োগে অনিয়ম, ঘুষ বাণিজ্যের অভিযোগ

বরিশাল প্রতিনিধি: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের খোদাবক্সকাঠী নেছারিয়া আলিম মাদরাসায় একই পরিবারের তিনজনকে নিয়োগ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সম্প্রতি নিয়োগে মাদরাসার অধ্যক্ষ, অফিস সহকারী ও আয়া পদে এই তিনজনকে নিয়োগের জন্য চূড়ান্ত করা হয়। তারা হলেন, মাদরাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের আপন ছোট ভাই, ভাইয়ের পুত্রবধূ ও ভাগনে। অবৈধভাবে নিয়োগ প্রক্রিয়ায় কর্তৃপেক্ষের চোখে ধুলা দিয়ে এই নিয়োগ সম্পন্ন করেন মাদরাসার গভর্নিং বডির সভাপতি মনির সন্যামত।

এ বিষয়ে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাইনুল ইসলাম চলতি বছরের ২৮ এপ্রিল মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বরাবর অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন বাকেরগঞ্জের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) আব্দুল হাফিজ মল্লিক।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বিষয়টি তদন্তপূর্বক একটি প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিয়েছেন। এর আগে সভাপতির স্বেচ্ছাচারিতা ও অনিয়ম-দুর্নীতি কারণে গত বছর ১০ অক্টোবর মাদরাসার কমিটি থেকে অন্য ১০ সদস্য পদত্যাগ করেন। পাশাপাশি কমিটি ভেঙে দেওয়ার জন্য মাদরাসা শিক্ষা বোর্ডকে অবহিত করা হয়।

১৩ মে সোমবার অবৈধভাবে নিয়োগের বিষয় জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি মনির হোসেন সন্যামত বলেন, নিয়োগে তিন প্রার্থী তৎকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষের আত্মীয় হওয়ায় আমরা তাকে দায়িত্ব থেকে সরিয়ে অন্যজনকে ১ ঘণ্টার জন্য দায়িত্ব দেই। এর পর তিনজনই লিখিত ও মৌখিক পরীক্ষায় সবার চেয়ে ভালো রেজাল্ট করে নিয়োগের জন্য চূড়ান্ত হন। এখানে কোনো টাকা আমি নেইনি। তা ছাড়া আধিপত্য বিস্তার ও স্বেচ্ছাচারিতার অভিযোগও সত্য নয়।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাইনুল ইসলাম জানান, মাদরাসার সভাপতি মনির সন্যামত এককভাবে ম্যানেজিং কমিটির সব সদস্যের সই জাল করে অবৈধভাবে মাদরাসার নিয়োগ থেকে শুরু করে সব কার্যক্রম পরিচালনা করছেন।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান জানান, নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের বিষয়ে মাদরাসা শিক্ষা অধিদফতরের একটি চিঠির পরিপ্রক্ষিতে তদন্ত করা হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০