• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২০:১৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২০:১৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সালথায় প্রতীক বরাদ্দ পেলেন ২ চেয়ারম্যান প্রার্থী

১৬ মে ২০২৪ সকাল ১১:২৭:৪৩

সালথায় প্রতীক বরাদ্দ পেলেন ২ চেয়ারম্যান প্রার্থী

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীকে নির্বাচনের ছয়দিন আগে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

১৫ মে বুধবার বিকেলে বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর তাকে চাহিদানুযায়ী আনারস প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এই উপজেলায় অপর চেয়ারম্যান প্রার্থী ২৩ এপ্রিল যাচাই-বাছাইয়ের পর মো. ওয়াহিদুজ্জামানকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

বুধবার বিকালে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াসিন কবীর  জানান, আদালতের নির্দেশনা পেয়ে উভয় প্রার্থীর চাহিদা অনুযায়ী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

জানা যায়, ১৩ মে সোমবার বিকাল ৩টার দিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারক এম. ইনায়েতুর রহিম এক আদেশে মো. ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করার জন্য রুল জারি করেন। আদালতের রায়ের এই আদেশের পত্র নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এসে পৌঁছালে বুধবার মো. ওয়াদুদ মাতুব্বর ও মো. ওয়াহিদুজ্জামানকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

ফরিদপুর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল হয়। এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ওয়াদুদ মাতুব্বরের রিট আবেদন গ্রহণ করে সোমবার বিকেলে রুল জারি করেন। তাই এখন আর ওয়াদুদ মাতুব্বরের নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই।

এ বিষয়ে মো. ওয়াদুদ মাতুব্বর জানান, 'আমি শুধু আমার অধিকারই ফিরে পাইনি, সালথার মানুষও তার ভোটাধিকার ফিরে পেয়েছে। এ রায় সালথার সাধারণ মানুষের ভোটাধিকারের রায়।'

উল্লেখ্য , আগামী ২১ মে দ্বিতীয় ধাপে  ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ছয়দিন আগে বুধবার বিকেলে সালথা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০