• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৪:১৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৪:১৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নির্বাচনে অংশ নেয়ায় কুড়িগ্রামে বিএনপির ৪ নেতা বহিষ্কার

১৬ মে ২০২৪ দুপুর ০১:৩৫:৫০

নির্বাচনে অংশ নেয়ায় কুড়িগ্রামে বিএনপির ৪ নেতা বহিষ্কার

কুড়িগ্রাম প্রতিনিধি: দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় কুড়িগ্রাম বিএনপির দুই নেতা ও দুই নেত্রীকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদুল ইসলাম শাহিন শিকদার, নাগেশ্বরী উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মেহেদি হাসান, নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সভাপতি ও উপজেলা বিএনপির সহ-মহিলা বিষয়ক সম্পাদক আমিনা বেগম অনন্যা, মহিলা দলের সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম।

১৫ মে বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আলাদা আলাদা চিঠিতে নেতাদের বহিষ্কারের কথা জানানো হয়। দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় এর আগে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘দলীয় সিদ্ধান্ত অমান্য করে সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।’ এর আগে গত ১৩ মে তাকে কারণ দর্শানোর চিঠি দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিলো।

চিঠির অনুলিপি রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলমসহ কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফুর রহমানের কাছেও পাঠানো হয়েছে।

বহিষ্কৃত চারজনের মধ্যে আলহাজ্ব ফরিদুল ইসলাম শাহিন শিকদার চলমান উপজেলা পরিষদ নির্বাচনের ৬ষ্ঠ পর্যায়ে অনুষ্ঠিতব্য ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেহেদি হাসান নাগেশ্বরী উপজেলার ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে টিউবয়েল প্রতীক, আমেনা খাতুন অনন্যা মহিলা ভাইস চেয়াম্যান পদে কলস প্রতীক ও ফেরদৌসি বেগম মহিলা ভাইস চেয়াম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদুল হক শাহিন শিকদার জানান, বহিষ্কারের কোনো চিঠি হাতে পাইনি। তিনি আরও জানান, শেষ পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও সহ-মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম জানান, বহিষ্কার সংক্রান্ত চিঠি হাতে পাইনি। কারণ দর্শানোর চিঠি পেয়েছিলাম সেটার জবাব দিয়েছে। দল তার সিদ্ধান্ত নিতে পারে। তবে জনগণ চেয়েছে বলে নির্বাচনে অংশ নিয়েছি। শেষ পর্যন্ত ভোটের লড়াই করে যাবো।

কুড়িগ্রাম জেলা বিএনপির সহ-সভাপতি শফিকুল ইসলাম বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় কেন্দ্র তাদেরকে বহিষ্কার করেছে।

উল্লেখ্য, আগামী ২৯ মে নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০