• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৬:৫৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৬:৫৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কুয়াকাটায় পৌরসভার রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ

১৬ মে ২০২৪ দুপুর ০২:১১:৩৯

কুয়াকাটায় পৌরসভার রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধি: কুয়াকাটা পৌরসভার রাস্তা সংস্কারের নামে ব্যাপক অনিয়ম ও ‍দুর্নীতির অভিযোগ উঠছে। নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে সংস্কার কাজে। এছাড়া পরিমাণ মত প্রাইমকোর্ট ছাড়াই চলছে ঢালাইয়ের কাজ।

ফলে কিছু দিনের মধ্যেই কার্পেটিং ওঠে যাওয়ার শঙ্কায় রয়েছে স্থানীয়রা। কুয়াকাটা পৌরসভার রাখাইন মার্কেট লাগোয়া হোটেল নীলাঞ্জনার সামনে থেকে পাঞ্জুপাড়া পর্যন্ত ২৮০০ ফুট রাস্তা সংস্কারে এ অনিয়মের অভিযোগ পাওয়া গেছে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে।

দরপত্র অনুযায়ী সাগর এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পেলেও কাজ করছেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার। পৌর মেয়র নিজের আখের গোছাতে কৌশলগতভাবে বিভিন্ন নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের অনুকূলে কাজ নিয়ে নিজের আত্মীয় স্বজনদের মাধ্যমে তার খেয়াল খুশিমতো কাজ করে যাচ্ছেন এমন অভিযোগ স্থানীয়দের।

পৌরসভা সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থ বছরে রাস্তাটি সংস্কারের জন্য দরপত্র আহ্বান করে পৌরসভা। এতে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে কাজটি পান কলাপাড়ার সাগর এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। কিন্তু তাদের নিকট থেকে কাজটি ক্রয় করেন কুয়াকাটা পৌর মেয়রের ভাতিজা মো. আবু বকর। চাচা মেয়র ও ভাতিজা ঠিকাদার এই শক্তি কাজে লাগিয়ে কাজের শুরুতেই অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে রাস্তা সংস্কারের কাজ।

কুয়াকাটার স্থানীয়রা বলেন, এই রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহালদশা ছিল। চলাচলে আমরা খুবই দুর্ভোগ পোহাতাম। রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় আমরা খুবই খুশি হই। তবে কাজ করা হচ্ছে নিম্ন মানের ইটের খোয়া দিয়ে। ঠিকমতো প্রাইমকোর্ট দেয়া হচ্ছে না। যার ফলে কিছু দিনের মধ্যে খানা খন্দকের সৃষ্টি হয়ে আগের মতোই দুর্ভোগ পোহাতে হবে।

কলাপাড়ার সাগর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. রফিক বলেন, আমি কাজটি কুয়াকাটার আবু বকরের কাছে বিক্রি করে দিয়েছি। এখন তারা কীভাবে কী করে তা আমি জানি না। ক্রয়কারী ঠিকাদার মো. আবু বকর বলেন, রাস্তা সংস্কারের কাজ নিয়ম অনুসারেই চলছে। এখানে কোন সমস্যা নেই।

পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, প্রাইমকোর্ট দেয়া হয় যাতে কোন পোকা মাকড় থাকলে তা মরে যায়। সে জন্য কার্পেটিংয়ের কাজ সঠিকভাবেই করা হচ্ছে। উন্নত প্রযুক্তি ও দ্রব্যাদি দিতে ভালোভাবে সঠিক সময়ে কাজ সম্পন্ন হবে আশা করছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০