• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৮:৪৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৮:৪৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভৈরবে র‌্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু

১৮ মে ২০২৪ সকাল ০৭:৫৪:৫৬

ভৈরবে র‌্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরব র‌্যাব ক্যাম্পে সুরাইয়া খাতুন (৫২) নামে হত্যা মামলার এক নারী আসামির মৃত্যু নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। নিহত নারী ময়মনসিংহের নান্দাইল উপজেলার রুকনকান্দি গ্রামের আজিজুল হকের স্ত্রী।

১৬ মে বৃহস্পতিবার রাতে ময়মনসিংহের নান্দাইল থানার গেট থেকে আটকের পর হত্যা মামলার আসামি ওই নারীকে কিশোরগঞ্জের ভৈরবের র‍্যাব ক্যাম্পে নেওয়া হয়। ১৭ মে শুক্রবার সকালে তাকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনদের অভিযোগ, র‍্যাব হেফাজতে নির্যাতনে সুরাইয়ার মৃত্যু হয়েছে। তবে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, ওই নারী আসামি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এর আগে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা পুত্রবধু রেখা আক্তারকে (২০) নির্যাতন করে হত্যার অভিযোগে নিহতের মা রামিসা খাতুন বাদী হয়ে রেখার স্বামী তাইজুল ইসলাম, শ্বশুর আজিজুল হক এবং শাশুড়ি সুরাইয়া খাতুনকে আসামি করে নান্দাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

জানা যায়, দেড় বছর আগে ভৈরবের ভেড়ামারি গ্রামের হাসিম উদ্দিনের মেয়ে রেখার সঙ্গে তাইজুলের বিয়ে হয়। বিয়ের পর থেকে তাইজুল যৌতুকের জন্য রেখাকে চাপ দিতে থাকে। গত ২৬ এপ্রিল যৌতুকের দাবিতে রেখাকে নির্যাতন করে তার স্বামী, শ্বশুর ও শাশুড়ি। পরে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। এ ঘটনায় ২ মে রেখার মা ময়মনসিংহের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে ওই তিনজনকে আসামি করে মামলা করেন।

সুরাইয়া খাতুনের স্বামী আজিজুল বলেন, ‘র‌্যাবের নির্যাতনে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে আদালতে মামলা করব।’

হেফাজতে মৃত্যুর বিষয়ে র‌্যাব জানায়, ‘রাতে দুই আসামি মা ও ছেলেকে আটকের পর ভৈরব র‌্যাব ক্যাম্পের ভেতরে গরমে অসুস্থ হয়ে পড়েন সুরাইয়া। সম্ভবত হৃদরোগে তার মৃত্যু হয়েছে।’

ভৈরব থানার ওসি সফিকুল ইসলাম জানান, ‘বিষয়টি আমরা অবগত হলেই আইনি প্রক্রিয়া শুরু হবে। র‌্যাব থানায় জিডি করবে। তাতে ঘটনাটি কী, কেন, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত থাকবে।’

ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, ‘শুক্রবার সকাল ৭টার দিকে র‌্যাব সদস্যরা সুরাইয়া নামে এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।’

এই ব্যাপারে র‌্যাবের কোম্পানি কমান্ডার ফাহিম ফয়সাল বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো কথা বলতে পারছি না।‘

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০