• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ০২:১৪:৪২ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ০২:১৪:৪২ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিইসিকে স্ব-শরীরে এসে চাটখিলের ভোট প্রত্যক্ষ করার আহব্বান

১৮ মে ২০২৪ সকাল ০৮:৩১:৩৯

সিইসিকে স্ব-শরীরে এসে চাটখিলের ভোট প্রত্যক্ষ করার আহব্বান

নোয়াখালী প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে। এই নির্বাচনে স্থানীয় প্রশাসন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ক্ষমতাশীন রাজনৈতিক দলের নেতাদের অতি-উৎসাহী আচরণ ও জনগণের মাঝে ভয়-ভীতি প্রদর্শনের কারণে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে দাবি করে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) স্ব-শরীরে চাটখিল উপজেলায় এসে ভোটগ্রহণ প্রত্যক্ষ করার আহব্বান জানিয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী জেড. এম আজাদ খান।

১৭ মে শুক্রবার বিকালে চাটখিল পৌরসভার নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই আহব্বান জানান।

সম্মেলনে জেড. এম আজাদ খান বলেন, নির্বাচনী কর্মকান্ড শুরু করার পর থেকে তার কর্মীদের বিভিন্নভাবে হুমকি-ধমকি এমনকি প্রাণ নাশেরও হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও থানা পুলিশে অভিযোগ করেও তিনি কোনো প্রতিকার পাননি বলেও জানান। দোয়াত কলম প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরের পক্ষে থানার ওসি সরাসরি অবস্থান নিয়েছেন, যা তার কর্মকাণ্ডে প্রতীয়মান হচ্ছে। ওসি তার দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরপেক্ষতা হারিয়েছেন। যা সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের পরিবেশে বাধা সৃষ্টি করবে বলে দাবি করেন তিনি। তাই অবাধ, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ইমদাদুল হকের অপসারণের দাবি জানান এই প্রার্থী ।

জেড.এম আজাদ খান আরও বলেন, চাটখিল মহিলা ডিগ্রি কলেজের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান দোয়াত কলমের প্রার্থী জাহাঙ্গীর কবির। তাই ওই কলেজের শিক্ষকদের প্রিজাইডিং অফিসার নিয়োগ দিয়ে নির্বাচনে তাদের মাধ্যমে ভোট জালিয়াতির আশঙ্কা রয়েছে। একইভাবে খিলপাড়া আবদুল ওহাব ডিগ্রি কলেজের শিক্ষকগণও সরাসরি তার সমর্থনে রয়েছে। ফলে এই দুই কলেজের শিক্ষকদের কোনভাবেই নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে রাখা যাবে না। যদি রাখা হয় তাহলে নির্বাচন কমিশন ঘোষিত অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

অভিযোগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরের নিকট জানতে চাইলে, তিনি অভিযোগ তদন্ত করে দেখতে বলেন এবং তিনি ২২ বছর যাবৎ রাজনীতি ও সমাজ সেবা করছেন বলেও জানান। এছাড়া অভিযোগ থাকলে নিবার্চন পরিচালনাকারি কর্মকর্তা ব্যবস্থা নিবেন। তার নেতাকর্মী সমর্থকরা নিয়মতান্ত্রিকভাবে নিবার্চনে তার পক্ষে প্রচারণা করছে বলেও দাবি করেন তিনি।

এদিকে চাটখিল থানার অফিসার ইনচার্জের বিরুদ্ধে পক্ষপাতমূলক কর্মকান্ডের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালীল পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, নির্বাচনি দায়িত্ব পালনে ওসির বিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে নির্বাচনের সময় তাকে প্রত্যাহার করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কালিয়াকৈরে যুবকের মরদেহ উদ্ধার
১৮ অক্টোবর ২০২৪ দুপুর ১২:৩৫:০৯





বেপজায় চাকরির বিজ্ঞপ্তি
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২২:৩৫