• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৩:১০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৯:০৩:১০ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মহাসড়কে চাঁদাবাজির সময় ১১ জন গ্রেফতার

১৯ মে ২০২৪ সকাল ০৯:৫৭:৪৩

মহাসড়কে চাঁদাবাজির সময় ১১ জন গ্রেফতার

রংপুর ব্যুরো: মহাসড়কে যানবাহন থামিয়ে চাঁদাবাজির সময় ১১ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ রংপুর। র‌্যাবের উপ-পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

১৮ মে শনিবার রাতে রংপুর-নীলফামারী ও কুড়িগ্রাম মহাসড়কের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। রবিবার ১৯ মে তাদের জেল হাজতে প্রেরণের উদ্দেশ্যে স্ব স্ব থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব জানায়, রংপুর বিভাগের বিভিন্ন স্থানে পণ্যবাহী বিভিন্ন যানবাহন থেকে বেআইনিভাবে বিভিন্ন উপায় রশিদ প্রদান করে চাঁদা উত্তোলন করে আসছিল বিভিন্ন গোষ্ঠী। তারা বিভিন্ন সময়ে লাঠিসোঁটা দেখিয়ে যানবাহন থামিয়ে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে। মহাসড়কের মোড়ে মোড়ে এসব চাঁদাবাজদের দৌরাত্ম্য দিন দিন বেড়েই চলেছিল। বিষয়টি র‌্যাব-১৩ এর নজরে আসলে সেটি নিয়ে র‌্যাব-১৩ গোয়েন্দা অনুসন্ধান শুরু করে।

এরই ধারাবাহিকতায় রংপুর বিভাগের তিন জেলায় অভিযান পরিচালনা করে ১১ জন চাঁদাবাজকে গ্রেফতার করে র‌্যাব-১৩।

এর মধ্যে শনিবার ১৮ মে রাত ১১টার দিকে রংপুরে মেট্টোর কোতোয়ালি থানার দক্ষিণ কামাল কাছনা বৈরাগী পাড়ার মৃত খাজা জামাল উদ্দিনের ছেলে চাঁদাবাজ মো. মাসুদ আহমেদ (৪৫), কামাল কাছনা দাসপাড়ার শ্রী জয়ন্ত সরকারের ছেলে শ্রী দিপক সরকার (৪০), পার্বতীপুর এলাকার আব্দুল খালেকের ছেলে মো. জালাল মিয়া (৩২) তাজহাট থানার আসরতপুর মাছিয়াপাড়া মানিক চন্দ্র রায়ের ছেলে শ্রী পলাশ চন্দ্র রায় (৩২) মিঠাপুকুর থানার চুহুড় এলাকার সেকান্দার আলীর ছেলে মো. মিলন মিয়া (৩২) কে গ্রেফতার করা হয়।

একই দিন রাত সাড়ে ১০টার দিকে কুড়িগ্রাম জেলার রংপুর কুড়িগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে কুড়িগ্রাম সদর থানার চৌধুরীপাড়া এলাকার আব্দুল হাকিমের ছেলে মো. জাবেদ (৩৪), মুক্তার পাড়া এলাকার বদিউজ্জামানের ছেলে মো. বেলাল হোসেন (২৭), ও  নেচাপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে মো. ইব্রাহিম আলী এবং রংপুর মেট্রোর হারাগাছ থানার সারাই বিদ্যা পাড়া এলাকার আসাদুল ইসলামের ছেলে মো. শাহাবুল ইসলাম (২৯) কে গ্রেফতার করা হয়েছে।

উপ-পরিচালক আরও জানান, একই দিন বিকেল ৫টার দিকে নীলফামারীর জলঢাকা নীলফামারী মহাসড়ক থেকে জলঢাকা ঢাকা থানার দুন্দিবাড়ি এলাকার মফিজ উদ্দিনের ছেলে  চাঁদাবাজ মো. শাহআলম (৪৩), এবং কদমতলী এলাকার মজিবে রহমানের ছেলে মো. গোলাম মোস্তফা (৪২) কে গ্রেফতার করা হয়।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামিদেরকে রংপুর জেলার হারাগাছ, কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, নীলফামারী জেলার জলঢাকা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে র‌্যাব-১৩’র অধিনায়ক কমান্ডার কামরুল হাসান (এনডিসি এসপি বিএন) জানান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

তিনি আরও জানান, র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, অপহৃত ভিকটিম উদ্ধার, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে। মহাসড়কসহ যেকোনো ধরনের অবৈধ চাঁদাবাজি কঠোর হস্তে দমন করবে র‌্যাব-১৩।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



একদিনেই বাংলাদেশে প্রবেশ করল ৫০০ রোহিঙ্গা
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:২৪:৪৬


আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫