• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:৪৬:০০ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:৪৬:০০ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নরসিংদীতে প্রশ্ন ফাঁস কাণ্ডে সমালোচিত সেই অধ্যক্ষ বরখাস্ত

১৯ মে ২০২৪ দুপুর ০২:২৫:০৭

নরসিংদীতে প্রশ্ন ফাঁস কাণ্ডে সমালোচিত সেই অধ্যক্ষ বরখাস্ত

পলাশ (নরসিংদী) প্রতিনিধি: নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অডিও ভাইরাল কাণ্ডে অবশেষে নরসিংদীর পলাশ উপজেলার ইছাখালী ফাজিল ডিগ্রি মাদরাসার সমালোচিত সেই অধ্যক্ষ আ.ক.ম. রেজাউল করিমকে বরখাস্ত করা হয়েছে।

১৮ মে শনিবার জেলা প্রশাসন নরসিংদীর চিঠির আলোকে মাদরাসা পরিচালনা পরিষদের এক সভার সিদ্ধান্তে তাকে বরখাস্ত করা হয়। সেই সাথে বিতর্কিত পরীক্ষার নিয়োগ প্রাপ্তদের নিয়োগও স্থগিত করা হয়েছে। পদমর্যাদার ভিত্তিতে মাদরাসার ভাইস প্রিন্সিপাল আমজাদ হোসেনকে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানা যায়। তথ্যটি নিশ্চিত করেছেন মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি আল-মুজাহিদ হোসেন তুষার।

পরিচালানা পরিষদের একাধিক সদস্য জানান, আগের সভাপতি পদত্যাগ করায় এতো দিন এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যায়নি। তবে শনিবার সভায় জেলা প্রশাসনের চিঠির আলোকে সর্বসম্মতিক্রমে অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে। সেই সাথে বিতর্কিত পরীক্ষার নিয়োগ প্রাপ্তদের নিয়োগও স্থগিত করা হয়।

এদিকে জেলা প্রশাসনের চিঠির আলোকে ব্যবস্থা গ্রহণ করায় মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতিসহ সকল সদস্যদের প্রতি অভিভাবক ও সচেতন মহল সন্তুষ্টি প্রকাশ করেছেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসক এলাকাবাসী মিষ্টি বিতরণ করেন।

উল্লেখ, গত ১৪ ডিসেম্বর তিনটি শূন্য পদের বিপরীতে বিজ্ঞপ্তি প্রকাশ করে মাদরাসা কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে ইবতেদায়ী শাখার প্রধান, কম্পিউটার অপারেটর ও ল্যাব সহকারী পদের জন্য আবেদন চাওয়া হয়। এরপর ২৩ ফেব্রুয়ারি নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেদিন বিকেলে কম্পিউটার অপারেটর পদে পলাশ উপজেলার তানভীর আহমেদ ও ল্যাব সহকারী পদে শিবপুর সাধারচর এলাকার ইতি আক্তারকে নির্বাচিত করা হয়। এর পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়োগ পরীক্ষার অন্য আবেদনকারীর সঙ্গে অভিযুক্ত অধ্যক্ষের ফোনে প্রশ্ন ফাঁস সংক্রান্ত কথোপকথনের অডিও ভাইরাল হলে গত ৩ মার্চ সমকালে মাদরাসার নিয়োগ পরীক্ষায় দুর্নীতি শিরোনামেসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে জেলা প্রশাসনের। এরপর জেলা প্রশাসন একটি চিঠিতে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য মাদরাসা পরিচালনা পরিষদকে বলে। তারই আলোকে দীর্ঘ তদন্ত শেষে অধ্যক্ষ আ.ক.ম. রেজাউল করিমকে শনিবার এক সভায় বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে অধ্যক্ষ আ.ক.ম. রেজাউল করিমের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, কমিটির সভা শেষ হওয়ার আগেই তিনি চলে এসেছেন সভা থেকে। পরে লোক মুখে শুনেছেন বরখাস্তের কথা, কিন্তু এখনো পর্ষন্ত তিনি অফিসিয়াল চিঠি পাননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


কালিয়াকৈরে যুবকের মরদেহ উদ্ধার
১৮ অক্টোবর ২০২৪ দুপুর ১২:৩৫:০৯





বেপজায় চাকরির বিজ্ঞপ্তি
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২২:৩৫

সেনবাগে শতাধিক স্বেচ্ছাসেবীকে সংবর্ধনা
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২০:৫৯