• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৭:১৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৭:১৯ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

খাগড়াছড়ির তিন উপজেলায় বিজয়ী হয়েছেন যারা

২২ মে ২০২৪ দুপুর ১২:১২:১২

খাগড়াছড়ির তিন উপজেলায় বিজয়ী হয়েছেন যারা

খাগড়াছড়ি প্রতিনিধি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদর, পানছড়ি এবং দীঘিনালা উপজেলায় নির্বাচন সম্পন্ন  হয়েছে। খাগড়াছড়ি সদরে চেয়ারম্যান পদে মো. দিদারুল আলম, পানছড়িতে চন্দ্র দেব চাকমা এবং দীঘিনালায় শ্রী ধর্মজ্যোতি চাকমা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  

২১ মে মঙ্গলবার রাতে সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তারা এসব ফলাফল ঘোষণা করেন।

রাতে বেসরকারিভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং কর্মকর্তা নাইমা ইসলাম। তিনি জানান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম আনারস প্রীতিকে ১৬ হাজার ৮শ’ ৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সন্তোষিত চাকমা বকুল দোয়াত-কলম প্রতীক পেয়েছেন ৮ হাজার ৫শ’ ৬৫ ভোট।

খাগড়াছড়ি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ক্যউচিং মারমা ১৬ হাজার ২শ’ ৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যাণি ত্রিপুরা কলস প্রতীক নিয়ে ১৭ হাজার ৪শ’ ৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় পানছড়ি উপজেলা পরিষদের টাউনহলে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মৌমিতা দাশ। তিনি জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাপ- পিরিচ মার্কা নিয়ে উপজেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ২৪ হাজার ৮শ’ ৩২টি। তার নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিটন চাকমা আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৬ হাজার ৩শ’ ৫৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন সৈকত চাকমা, তার ভোট সংখ্যা ২৪ হাজার ১৯টি। তার নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থী চশমা প্রতীক নিয়ে কিরণ ত্রিপুরা পেয়েছেন ৭ হাজার ৩শ’ ১৮ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় বিজয়ী হয়েছেন ফুটবল মার্কার প্রার্থী মনিতা ত্রিপুরা। তিনি পেয়েছেন ২১ হাজার ২শ’ ৬৩ ভোট।

২১ মে সন্ধ্যায় দীঘিনালা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ বেসরকারিভাবে সকলের প্রাপ্ত ভোটের ভিত্তিতে উপজেলা নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকে ৩৩ হাজার ২শ’ ১৪ ভোট পেয়ে স্বতন্ত্র প্রার্থী শ্রী ধর্মজ্যোতি চাকমা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সদ্য বিদায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম আনারস প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৬শ’ ৯ ভোট।

এছাড়াও দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ৩২ হাজার ৪শ’ ৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সুসময় চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান ৩০ হাজার ৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০