• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৯:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:২৯:১৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পটুয়াখালীর ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা

২২ মে ২০২৪ বিকাল ০৫:৫৬:০৯

পটুয়াখালীর ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা

পটুয়াখালী প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় পর্যায় পটুয়াখালী জেলার বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলা পরিষদের নির্বাচন ২১ মে অনুষ্ঠিত হয়েছে। এ তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে তিনজনই নতুন মুখ বিজয়ী হয়েছেন।

বাউফল উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আনারস মার্কার প্রার্থী মোসারেফ হোসেন খান। তিনি ভোট পেয়েছেন ৪২ হাজার ৩২৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী আ. মোতালেব হাওলাদার পেয়েছেন ৩০ হাজার ১০১ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৫০ হাজার ৫০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উড়োজাহাজ প্রতীক প্রার্থী মো. আনিচুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা মার্কা প্রার্থী মো. মাহমুদ রাহাত পেয়েছেন ৩৭ হাজার ৭১৪ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস মার্কার প্রার্থী মোসা. মরিয়ম বেগম ৫০ হাজার ৩৭১ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী প্রজাপতি প্রতীক প্রার্থী ঝরনা বেগম পেয়েছেন ৩৮ হাজার ৮৫২ ভোট। এ উপজেলায় ২ লাখ ৯৭ হাজার ৬০৭ ভোটারের মধ্যে ৯৪ হাজার ৮৩২ ভোটার ভোট প্রদান করেন। এর মধ্যে ৪ হাজার ২১১ ভোট বাতিল হয়েছে।

দশমিনা উপজেলায় চেয়ারম্যান পদে ১২ হাজার ১৪১ ভোটে নির্বাচিত হয়েছেন টেলিফোন মার্কার প্রার্থী মো. ইকবাল হোসেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল মার্কার প্রার্থী মো. বশির উদ্দিন পেয়েছেন ১০ হাজার ৪৮৮ ভোট। এ উপজেলায় ভাইস চেয়াম্যান পদে ২১ হাজার ১৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন চশমা প্রতীক প্রার্থী মো. তমিজ উদ্দিন। তার নিকট প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল প্রতীকের প্রার্থী মো. নাসির উদ্দিন পেয়েছেন ১৪ হাজার ৪০৮ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীক প্রার্থী সামসুন্নাহার ডলি। তিনি ভোট পেয়েছেন ৩৩ হাজার ৪৩। তার নিকট প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকের প্রার্থী মনিরা বেগম পেয়েছেন ১২ হাজার ৮১২ ভোট। এ উপজেলায় ৪৫ হাজার ৮২৮ ভোটারের ৪৭ হাজার ৪১৬টি প্রদত্ত ভোটের ১ হাজার ৫৮৮ ভোট বাতিল হয়েছে।

গলাচিপা উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে ওয়ানা মার্জিয়া (নিতু) নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৪৫ হাজার ১৯৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহম্মদ সাহিন (ঘোড়া) পেয়েছেন ৩০ হাজার ১৪৯ ভোট। ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ নিয়ে নির্বাচিত হয়েছেন ফরিদ আহসান কচিন। তিনি ভোট পেয়েছেন ৪১ হাজার ৮৭৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. রিফাত হাসান সজিব (টিউবওয়েল প্রতীক) পেয়েছেন ২৫ হাজার ৭৬৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৩১ হাজার ৮০৭ ভোটে নির্বাচিত হয়েছেন তহমিনা আক্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হেলেনা বেগম কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩১ হাজার ৩৩৩ ভোট।

এ উপজেলায় ২ লাখ ৪১ হাজার ৮৭৩টি ভোটারের মধ্যে প্রদত্ত ৭৫ হাজার ৩৪৩ ভোটের ১ হাজার ৬৩৯টি বাতিল হয়েছে বলে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও  রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান নিশ্চিত করেছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০