• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩১:০৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৩১:০৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পীরগাছায় যৌতুক না পেয়ে স্ত্রীর পেটে ছুরি মারলো স্বামী

২৭ মে ২০২৪ সকাল ০৯:৪৩:৪৩

পীরগাছায় যৌতুক না পেয়ে স্ত্রীর পেটে ছুরি মারলো স্বামী

পীরগাছা (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগাছায় যৌতুকের দাবিতে গৃহবধূ আহিনুর বেগমকে (৩৯) কুপিয়ে জখম করেছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। বর্তমানে রক্তাক্ত জখম অবস্থায় ওই গৃহবধূ পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ব্যাপারে পীরগাছা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার রামচন্দ্র মেথর গ্রামের মুক্তার আলীর মেয়ে আহিনুর বেগমের সাথে ১৫ বছর আগে পার্শ্ববর্তী দেউতি কালীবাড়ি গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে খলিল মিয়ার (৪২) বিয়ে হয়। বিয়ের পর থেকে খলিল ও তার পরিবারের লোকজন তিন লক্ষ টাকা যৌতুকের দাবিতে গৃহবধূ আহিনুরের উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিল।

এক পর্যায়ে গত শনিবার দুপরে খলিল মিয়া ও তার পরিবারের লোকজন গৃহবধূ আহিনুরের নিকট থেকে তিন লক্ষ টাকা যৌতুক দাবি করতে থাকে এবং তাদের দাবিকৃত আহিনুরকে তার পিত্রালয় থেকে নিয়ে যেতে বলে। এতে অপারগতা প্রকাশ করলে খলিল ও তার পরিবারের লোকজন ধারালো ছোরা ও লোহার রড দিয়ে বেধরক কুপিয়ে ও পিটিয়ে গৃহবধূ আহিনুরের শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে। ঘটনার সংবাদ পেয়ে গৃহবধূ আহিনুরের ছোট ভাই মশিউর রহমার স্থানীয় লোকজনের সহযোগিতায় খলিল মিয়ার বাড়ি থেকে আশংকাজনক অবস্থায় আহিনুরকে উদ্ধার করে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

গৃহবধূ আহিনুর বেগম জানান, দীর্ঘ দিন থেকে স্বামী খলিল মিয়া ও তার শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের দাবিতে নির্যাতন চালিয়ে আসছিল। দীর্ঘ দিনেও তাদের যৌতুকের দাবি পূরণ না হওয়ায় শনিবার দুপুরে স্বামী খলিল মিয়া ও তার পরিবারের লোকজন ধারালো ছোরা দিয়ে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে আহিনুরকে হত্যার চেষ্টা চালায়। তিনি যৌতুকলোভী স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

গৃহবধূ আহিনুরের ছোট ভাই মশিউর রহমান জানান, তিনি ওই ঘটনায় জড়িত চার জনকে আসামি করে পীরগাছা থানায় লিখিত অভিযোগ করেছেন।

পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার বলেন, রোগীকে আমাদের এখানে গুরুতর আহত অবস্থায় আনা হয়, আমরা তার বুকের বামপাশে ছুরি আঘাত ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাই। আমার তাকে গুরুত্ব সহকারে সেবা দিচ্ছি তবে তিনি অল্পতেই বেঁচে গেছেন আর একটু বেশি ছুরি আঘাত হলে তাকা বাঁচানো সম্ভব ছিল না।  

এ বিষয়ে পীরগাছা থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার বলেন, বিষয়টি তদন্তের জন্য সংশ্লিষ্ট বিটের দায়িত্বপ্রাপ্ত অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০