• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৯:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৯:২১ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভাঙ্গায় নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন

২৯ মে ২০২৪ সকাল ০৮:৫৭:৪৬

ভাঙ্গায় নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার, ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় ২৯ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা দুইটা থেকে মোট ৯৯টি ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। তৃতীয় ধাপের এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, পুরুষ ভাইস চেয়ারম্যান ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দিতা করছেন।

২৯ মে সকালে শুধু ব্যালট পেপারগুলো কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। ভাঙ্গা উপজেলায় ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভাসহ মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন বিজিবি আনসার, র‍্যাব, পুলিশসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী গতকাল থেকে মাঠে রয়েছেন।

এ নির্বাচনে মো. কাওছার ভূঁইয়া (দোয়াত কলম প্রতীক ) রহমান সুমন (ঘোড়া প্রতীক )  ও তার স্ত্রী লোপা রহমান (আনারস প্রতীক) এবং  হাইলাইট চক্ষু হাসপাতালের চেয়ারম্যান শহিদুল ইসলাম (মোটরসাইকেল) ও মাইনুল ইসলাম খান রিপন (কই মাছ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে- এবিএম ইব্রাহিম খলিল (টিউবওয়েল), মেহেদী পারভেজ চন্দন (টিয়া পাখি), আবুল ফয়সাল (মোল্লা চশমা), ফিরোজ হাওলাদার পিরুমিয়া (তালা) মিরাজ শিকদার (মাইক) ও গোলাম রাসেল রাতুল পেয- (উড়োজাহাজ প্রতীক) পেয়েছেন।

মহিলা  ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুয়ারা ইয়াসমিন (ফুটবল), বেগম নুরুন্নাহার মায়া (হাঁস) সালমা বেগম (পদ্মফুল) ও সোনিয়া আক্তার (কলস) প্রতীক নিয়ে লড়ছেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা-২ লক্ষ ৩৬ হাজার ৩৮। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ২২ হাজার ১২ ও মহিলা ১ লক্ষ ১৪ হাজার ২৩ ও তৃতীয় লিঙ্গ হিজলা ৩টি।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত এ খোদা জানান, ২৯ মে ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। ভাঙ্গা উপজেলায় মোট ৯৯টি কেন্দ্রের জন্য ব্যালট বাক্সসহ  নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যায়। এতে মোট ৫৯৮ টি বুথ রয়েছে। ভোরে ব্যালট পেপার দেওয়া হয়।

তিনি আরও জানান, ভাঙ্গা উপজেলার মধ্যে ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভায় মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন বিজিবি আনসার, র‍্যাব, পুলিশসহ পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী থেকে মাঠে রয়েছে । আমরা আপনাদের সহযোগিতায় ভাঙ্গাবাসীকে একটি সুন্দর নির্বাচন উপহার দিব।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০